তত্ত্বাবধায়কের দাবিতে রাস্তায় নামতে হবে

0
41
Print Friendly, PDF & Email

তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায় করতে নেতা-কর্মীদের রাস্তায় নেমে আন্দোলন করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।

তিনি বলেন, এসি রুমে বসে আন্দোলন করে শেখ হাসিনাকে দাবি মানানো যাবে না।

শনিবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির অডিটোরিয়ামে জাতীয়তাবাদী নাগরিক দল আয়োজিত ‘জাতীয় সংসদ নির্বাচন ও জনগণের প্রত্যাশা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।

তিনি বলেন, দেশি-বিদেশি জনমতের ৯০ ভাগই তত্ত্বাবধায়ক সরকারের পক্ষে। শেখ হাসিনা ক্ষমতাচ্যুত না হওয়ার আশায় সংবিধানের যে সংশোধন করেছেন, জনগণ তত্ত্বাবধায়ক সরকারের দাবি তুলে ধরে তা পূরণ হতে দেবে না।

আলোচনা সভা ও স্কুল অব লিডারশিপ ও লিডার্রস ক্লাবের উদ্যোগে তত্ত্বাবধায়ক সরকারের পক্ষে জনমত গড়তে শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থানে দুই মাসব্যাপী আলোচনা সভার উদ্বোধন করেন লে. জে. অব. মাহবুবুর রহমান।

মাহবুবুর রহমান বলেন, জাতিসংঘ মহাসচিব বান কি মুন, মার্কিন পররাস্ট্রমন্ত্রী জন কেরিসহ বিশ্ব নেতারা সংলাপের কথা বলেছেন। আমরাও সংলাপ চাই। ১৮ দলীয় জোট আলোচনার জন্য উন্মুখ। সংলাপ না হলে, আলোচনা না হলে দেশে সংঘাত আসবে, আর আমরা সংঘাত চাই না।

সংলাপ হলেই দেশ অশুভ শক্তির হাত থেকে মুক্তি পাবে বলে মন্তব্য করেন তিনি।

ব্যারিস্টার ফিরোজ হাসানের সঞ্চালনায় স্কুল অব লিডারশিপ ও লির্ডারস ক্লাবের সভাপতি ডা. নয়ন বাঙালির সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি জয়নুল আবেদীন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হায়দার আলী, যুবদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোয়াজ্জম হোসেন আলাল, কণ্ঠশিল্পী মনির খান প্রমুখ।

শেয়ার করুন