সোমবার দেশজুড়ে জামায়াতের বিক্ষোভ কর্মসূচি

0
44
Print Friendly, PDF & Email

জামায়াতে ইসলামী গত সপ্তাহের টানা দুদিন হরতালের পর নতুন কর্মসূচি দিয়েছে। দলের সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লাসহ আটক জামায়াতের শীর্ষ নেতাদের মুক্তির দাবি ও সরকারের নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে আগামী সোমবার দেশব্যাপী বিক্ষোভ করবে।

শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই কর্মসূচি ঘোষণা করেন জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান। বিবৃতি পাঠিয়েছেন প্রচার বিভাগের মো. ইব্রাহিম।

এতে রফিকুল ইসলাম খান বলেছেন, স্বতঃস্ফূর্ত হরতালে সরকার দিশেহারা হয়ে বরিশালে ৩ জনকে ২ বছর করে ও ঢাকায় ১ জনকে ৬ মাস এবং অপর ১ জনকে ১ বছরের কারাদণ্ড দিয়েছে।

তিনি বলেন, সারা দেশে পুলিশের গুলিতে আহত হয়েছে ৩ শতাধিক নেতাকর্মী। গ্রেপ্তার করা হয়েছে ৫ শতাধিক নেতাকর্মীকে। আর পুলিশের গুলিতে মেহেরপুরে জামায়াতকর্মী দেলোয়ার হোসেন খুন হয়েছেন।

জামায়াত সেক্রেটারি বলেন, ‘জুলুম-নির্যাতন, গণগ্রেপ্তার ও গণহত্যা চালিয়ে আন্দোলন দমন করা যাবে না। সরকার তার মেয়াদের শেষ সময়ে নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে নির্বাচন বানচালের ষড়যন্ত্র ও ক্ষমতা দীর্ঘায়িত করতে চাইছে। তবে জনগণ তাদের এ চক্রান্ত প্রতিহত করবে।’

বিবৃতিতে তিনি আবদুল কাদের মোল্লাসহ জামায়াতের শীর্ষ নেতাদের মুক্তি, বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ ট্রাইব্যুনাল বাতিল এবং তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সংবিধানে পুনর্বহালের দাবিতে আগামী সোমবার নেতাকর্মীদের দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালনের আহ্বান জানান।

শেয়ার করুন