স্বামীর প্রতিদ্বন্দ্বী স্ত্রী

0
36
Print Friendly, PDF & Email

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৩(শ্রীপুর) আসনে মনোনয়ন পেতে একই আসনে ইউপি চেয়ারম্যান স্বামীর বিপরীতে তার স্ত্রী মাঠে নেমেছেন। আগাম প্রচারণার অংশ হিসাবে রাস্তায় রাস্তায় শোভা পাচ্ছে পোস্টার। ওই সব পোস্টার ছড়িয়ে গেছে নির্বাচনী এলাকার বাইরেও। এই নিয়ে সারা জেলায় জনমনে কৌতুহল দেখা দিয়েছে। 

গাজীপুর-৩ আসনের (শ্রীপুর) রাজাবাড়ি ইউনিয়নের পরপর দু’বার নির্বাচিত বর্তমান চেয়ারম্যান ও শ্রীপুর উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মো. কুতুব উদ্দীন এবং তার স্ত্রী শ্রীপুর উপজেলা মহিলা দলের সভানেত্রী শেখ ফরিদা জাহান স্বপ্না উভয়েই একই পদের মনোনয়ন প্রার্থী। 

গাজীপুর মহানগরের অলিগলিতে অসংখ্য পোস্টারের সঙ্গে মনোনয়ন প্রত্যাশী স্বামী-স্ত্রীর পোস্টার চোখে পড়ার মতো।

পোস্টার দুটিতে লেখা আছে গাজীপুর-৩ সংসদীয় আসনের সকল স্তরের জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন। পোস্টারে প্রার্থীতার আগাম বাণী দিয়ে স্বামী-স্ত্রী নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।

কুতুব উদ্দীন বাংলানিউজকে জানান, দল আমাকে মনোনয়ন দিলে ‘দ্বিতীয় গোপালগঞ্জ’ হিসাবে খ্যাত গাজীপুরকে বগুড়া বানাতে পারব।’

স্বামী-স্ত্রীর মধ্যে কোনো বিরোধ নেই উল্লেখ করে তিনি বলেন, রাজনীতিতে স্বামী-স্ত্রী কোনো সমস্যা নয়। নিজে মনোনয়ন পাবার ব্যাপারে আশাবাদী তিনি।

তবে অন্য কেউ মনোনয়ন পেলে তার পক্ষে কাজ করবেন বলে ‍জানান তিনি।

কুতুব উদ্দীনের স্ত্রী শেখ ফরিদা জাহান স্বপ্না বাংলানিউজকে জানান, রাজনীতি ও নির্বাচনের ক্ষেত্রে স্বামী-স্ত্রী কোনো বিষয় নয়। রাজনীতির মাঠে স্বামী-স্ত্রী কোনো বাধাও নয়।

স্বামীর মতো তিনিও দল থেকে মনোনয়ন পেতে আশাবাদী। তবে অন্য কেউ মনোনয়ন পেলে তার পক্ষে কাজ করবেন বলে জানান তিনি।

শেয়ার করুন