আ.লীগকে আরেকবার সুযোগ দিন : কৃষিমন্ত্রী

0
66
Print Friendly, PDF & Email

বাংলাদেশ আওয়ামী রলীগের সভাপতি মন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, জনগণের উন্নত সেবা নিশ্চিত ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা ছাড়া বিকল্প নেই। তিনি দেশকে জঙ্গিবাদ, দারিদ্র, ক্ষুধা ও দূর্ণীতিমুক্ত উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আরেকবার আওয়ামী লীগকে সুযোগ দিতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে তেমনি যুদ্ধাপরাধীদের বিচারও কেউ ঠেকাতে পারবে না। আগামীতে যদি বিএনপি জামায়াত ক্ষমতায় আসে তবে এ বিচার বন্ধ করে হাওয়া ভবনের মতো নতুন ভবন খুলে দুর্নীতি আর দেশকে জঙ্গিবাদের দিকে নিয়ে যাবে। সেটাই হবে বিএনপি নেত্রীর ভিন্নধর্মী রাজনীতি।
কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, ২০০৮ সালে দেশের মানুষ শান্তি, উন্নয়ন ও প্রগতির আশায় নৌকায় ভোট দিয়েছিল, আমরা বলবো না যে দুধের নহর বইয়ে দিয়েছি। তবে মানুষকে আমরা সেবা, শান্তি ও উন্নয়ন দিয়েছি। তিনি আরো বলেন, আমরা ২৮ লাখ টন খাদ্য ঘাটতি নিয়ে ক্ষমতায় এসছিলাম। আজ দেশ খাদ্যে স্বয়ংসম্পুর্ণতা অর্জন করেছে। গত দুই বছরে আমরা চাল আমদানী করিনি। আমরা ধান বীজ ও পোলাওয়ের চাল রপ্তানী করেছি। মতিয়া চৌধূরী শুক্রবার বিকালে ঝিনাইদহ শহরের পায়রা চত্বরে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন। কেন্দ্র ঘোষিত গণ সংযোগ কর্মসূচির অংশ হিসেবে এই সমাবেশের আয়োজন করা হয়। ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী আব্দুল হাই এমপি’র সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বিএম মোজাম্মেল হক এমপি, সফিকুল ইসলাম অপু এমপি, আব্দুল মান্নান এমপি, শফিকুল আজম খান চঞ্চল এমপি, নুরজাহান বেগম এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. আজিজুর রহমান, উপজেলা চেয়ারম্যান কনক কান্তি দাস, পৌর মেয়র সাইদুল করিম মিন্টু ও তৈয়ব আলী জোয়ারদার প্রমুখ উপস্থিত ছিলেন।
কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী সরকারের উন্নয়ন কর্মকান্ডের চিত্র তুলে ধরে বলেন, মহাজোট সরকার দ্রব্যমুল্য কমিয়েছে। চালের দাম ৪৫ টাকা থেকে কমিয়ে ক্রয় ক্ষমতার মধ্যে রেখেছে। মন্ত্রী বলেন, দেশে পানির দামের চেয়ে সারের দাম কম। একটি মাম পানির বোতল ২০ টাকা। কিন্তু এক কেজি ইউরিয়া সার বিক্রি হচ্ছে ১৫ টাকায়। তিনি বলেন, আমরা বিদ্যুৎ উন্নয়নে রেকর্ড সৃষ্টি করেছি। শেখ হাসিনা মানেই চাকরী, শেখ হাসিনা মানেই বিদ্যুৎ, শেখ হাসিনা মানেই উন্নয়ন এ কথা উল্লেখ করে মতিয়া চৌধুরী বলেন, আমরা মুসলমান হিসেবে জনগণের কাছে দেওয়া ওয়াদা পুরণ করেছি। আমাদের নিয়ত ভাল বলে সব কাজেই বরকত আছে। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট সরকার দেশে সার বিপ্লব, বই বিপ্লব ও বিদ্যুৎ উন্নয়নে বিপ্লব ঘটিয়েছে। তিনি বলেন, সমুদ্র সীমার বিরোধ নিয়ে আগামী বছরে ভারতের সাথে মামলা হবে। সেই মামলায় জিততে হলে আবারো নৌকায় ভোট দিতে হবে। তিনি জামায়াত, হেফাজত ও ড. ইউনুসের কঠোর সমালোচনা করে বলেন, এরা দেশকে পিছিয়ে নিয়ে যেতে চায়। কিন্তু আমার আর পিছনে যেতে চায় না। মতিয়া চৌধূরী তারেক রহমান ও কোকোর সমালোচনা করে বলেন, মা ভাল হলে সন্তানও ভাল হয়। মায়ের কারণে সন্তানরাও দুর্নীতিগ্রস্থ হয়েছে। দেশের টাকা চুরি করে বিদেশে পাচার করেছে। এফবিআই এ ঘটনার স্বাক্ষী বলেও তিনি উল্লেখ করেন।

শেয়ার করুন