দেশ গভীর রাজনৈতিক সংকটে নিমজ্জিত : তারেক রহমান

0
40
Print Friendly, PDF & Email

বাংলাদেশের গণতন্ত্র ভঙ্গুর অবস্থায় দণ্ডায়মান বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। তিনি বলেন, দেশ এক গভীর রাজনৈতিক সংকটে নিমজ্জিত।
বৃহস্পতিবার স্থানীয় সময় রাতে সেন্ট্রাল লন্ডনের এক রেস্টুরেন্টে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে লন্ডনে আসা বিএনপির শীর্ষস্থানীয় নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।
তারেক রহমান বলেন, বিএনপি এবং গণতন্ত্র নস্যাৎ হলে দেশ এক ভয়াবহ অবস্থার মধ্যে পড়বে। তাই সকল প্রবাসী ও গণতন্ত্রমনা শক্তিগুলোকে বিএনপির হাতকে শক্তিশালী করতে এগিয়ে আসতে হবে। কারো চক্রান্তে ও দলীয় অহমিকা আর স্বৈরাচারী মনোভাবে বাংলাদেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে নস্যাৎ হতে দেয়া যায় না।
তিনি বলেন, অতীতে এবং বহুবার প্রমাণিত হয়েছে, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের হাতেই বাংলাদেশের গণতন্ত্র নিরাপদ। বিএনপি বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক। সব দল, মত, পেশার মানুষদের নিয়েই দেশ গঠন ও পরিচালনায় বিএনপি অঙ্গীকারাবদ্ধ।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মার্কিন যুক্তরাষ্ট্র বিএনপির ভেঙ্গে দেয়া কমিটির সাবেক সভাপতি আবদুল লতিফ সম্রাট, সহসভাপতি গিয়াস আহমদ ও সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু। হাই প্রোফাইল এ মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস, সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ।
যুক্তরাষ্ট্র বিএনপির ঐক্যবদ্ধ শক্তিশালী নতুন কমিটি গঠন করার লক্ষ্যেই মূলত যুক্তরাষ্ট্র বিএনপির তিন নেতার সাথে তারেক রহমানের লন্ডনের এই মতবিনিময়।

শেয়ার করুন