যশোর অঞ্চলের কৃষি কর্মকর্তাদের সঙ্গে কৃষিমন্ত্রীর মতবিনিময়

0
65
Print Friendly, PDF & Email

কৃষিমন্ত্রী মতিয়া চৌধূরী বলেছেন, মানব দেহের পুষ্টির বিষয়টি মাথায় রেখে কৃষিকর্মকর্তাদের বানিজ্যিক ভিত্তিতে কৃষি ব্যবস্থা চালু করতে হবে। তিনি বলেন, বুদ্ধিবৃত্তির বিকাশ ঘটিয়ে কৃষিতে উন্নতি সাধন করতে হবে।
শুক্রবার দুপুরে ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে যশোর অঞ্চলের কৃষি কর্মকর্তাদের সঙ্গে এক মত বিনিময় সভায় কৃষিমন্ত্রী এ সব কথা বলেন। কৃষিমন্ত্রী বলেন, সারের দাম কমানোর ফলে গাছ তার সুষম খাদ্য পাচ্ছে।
ঝিনাইদহের জেলা প্রশাসক শফিকুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী আব্দুল হাই এম.পি, সংসদ সদস্য নুর জাহান বেগম, বিএডিসির চেয়ারম্যান জহির উদ্দীন, কৃষিবিদ আব্দুল মান্নান, বৈজ্ঞানিক কর্মকর্তা শেখ মুস্তফা জামান, কৃষিবিদ জয়নুল আবেদীন ও শাহ মোঃ আকরামুল হক বক্তব্য রাখেন। কৃষিমন্ত্রী মতিয়া চৌধূরী কৃষি কর্মকর্তাদের দায়িত্ব পালনে প্রযুক্তি নির্ভর হওয়ার পরামর্শ দিয়ে বলেন, আপনারা নিজের কাজটিকে ইবাদত ও রিজিক মনে করবেন। তাহলে রাষ্ট্র ও কৃষক উভয়েই উপকৃত হবেন। তিনি সরকারী ভাবে দেওয়া কৃষি ভর্তুকি উপকরণের সদ্ব্যবহারের আহবান জানিয়ে বলেন, সারের দাম কমানোর ফলে কৃষকরা যাতে ইউরিয়া সারের অপচয় করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে।
মতবিনিময় সভায় ঝিনাইদহ, মাগুরা, যশোর, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা জেলার শতাধিক কৃষি কর্মকর্তা উপস্থিত ছিলেন। উপস্থিত কৃষি কর্মকর্তারা কৃষি খাতে সরকারের গৃহিত সাফল্যের তথ্য তুলে ধরে কৃষি বিভাগে বিরাজমান সমস্যা সমাধানেরও দাবী জানান।

শেয়ার করুন