তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচনের কোন সুযোগ নাই : নাসিম

0
61
Print Friendly, PDF & Email

বাংলাদেশ  আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন অন্তঃর্বর্তীকালীন সরকারের অধীনেই অনুষ্ঠিত হবে।
তিনি বলেন, সংবিধান সংশোধন হওয়ার পরে তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন হওয়ার কোন সুযোগ নাই। ইতিমধ্যে প্রধানমন্ত্রী নির্বাচনের বিষয় নিয়ে সুষ্পষ্ট ঘোষণা দিয়েছেন। সে অনুযায়ী আগামী জানুয়ারী মাসের ২৪ তারিখের মধ্যেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। মঙ্গলবার বেলা ১২টায় তিনি নওগাঁয় জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় স্থানীয় সাংবাদিকদের উদ্দেশ্যে একথাগুলো বলেছেন। 
মোহাম্মদ নাসিম আরো বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবীর প্রতি জনগণের কোন সমর্থন নাই। মানুষ নির্বচনের জন্য উন্মুখ হয়ে আছেন। তাই অযথা সময়ক্ষেপন এবং আন্দোলনের নামে দেশে অশীস্থিশীল অবস্থার সৃষ্টি না করে মানুষের প্রত্যাশা পূরণের জন্য তিনি বিএনপি’কে আগামী নির্বাচনে অংশগ্রহনের আহবান জানান। কারণ এ দেশের মানুষ নির্বাচনকে উৎসব হিসেবে বিবেচনা করেন।
তিনি অন্তঃর্বর্তীকালীন নির্বাচনের বিবরণ তুলে ধরে বলেন, পার্লামেন্ট বলবৎ থাকলেও জাতীয় সংসদের কোন অধিবেশন বসবেনা। স্বল্প পরিসরের মন্ত্রী পরিষদ থাকলেও কোন গুরুত্বপূর্ণ সিদ্ধাšত নেয়া হবে না। নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করবে। প্রশাসনের সকল কার্যক্রম পরিচালিত হবে নির্বাচন কমিশনের নির্দেশে।
জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. এ কে এম ফজলে রাব্বীর সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের এ বর্ধিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ আব্দুল মালেক এমপি, মোঃ ইসরাফিল আলম এমপি, সাধন চন্দ্র মজুমদার এমপি, ড. আকরাম হোসেন চৌধুরী এমপি, শহিদুজ্জামান সরকার বাবলু এমপি, বেগম শাহিন মোনায়ারা হক এমপি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নির্মলকৃষ্ণ সাহা, সাংগঠনিক সম্পাদক মোঃ সামসুল হক, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাভেদ জাহাঙ্গীর সোহেল, দপ্তর সম্পাদক শাকিল আহম্মেদ বাদল প্রমুখ নেতৃবৃন্দ।

শেয়ার করুন