অনলাইনে সংসদে প্রবেশ পাশ

0
81
Print Friendly, PDF & Email

এখন আর কাগজের রিক্যুইজেশন ফরম পূরণ করতে হবে না সংসদ ভবন দর্শনার্থীদের। অনলাইনের মাধ্যমে সংশ্লিষ্ট দর্শনার্থী রিশিপশনে অনুরোধ পাঠালে সঙ্গে সঙ্গেই অনুমতি পাশ ইস্যু হয়ে যাবে বলে জানিয়েছে সংসদ সচিবালয়। তবে এক্ষেত্রে আগের নিয়মেই দর্শনার্থীকে জাতীয় পরিচয়পত্র, ভোটার আইডি কার্ড, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স অথবা বৈধ যেকোনো পরিচয় পত্র জমা দিয়ে প্রবেশ পাশ সংগ্রহ করতে হবে।

মঙ্গলবার এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তিও জারি করেছে সংসদ সচিবালয়।

সংসদ সচিবালয়ের ডেপুটি সার্জেন্ট এ্যাট আর্মস (প্রশাসন) অফিস থেকে স্কোয়াড্রন লিডার এম সাদরুল আহমেদ খান স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আইডি কার্ড ও পাশ ইস্যু নীতিমালা-২০১২ অনুযায়ী সংসদ ভবনে আগত দর্শনার্থী প্রবেশের নিমিত্ত কাগজের অধিযাচন ( রিকুইজিশন) ফরমের পরিবর্তে [email protected] ঠিকানায় অনলাইনে প্রেরণ করার সুবিধা চালু করা হয়েছে। পাশ ইস্যুকারীদের সংসদের ওয়েব সাইট parliament.gov.bd তে লগইন করে রিসিপশনের ওয়েব মেইলে দর্শনার্থীদের তথ্য পাঠাতে হবে।এখন আর কাগজের রিক্যুইজেশন ফরম পূরণ করতে হবে না সংসদ ভবন দর্শনার্থীদের। অনলাইনের মাধ্যমে সংশ্লিষ্ট দর্শনার্থী রিশিপশনে অনুরোধ পাঠালে সঙ্গে সঙ্গেই অনুমতি পাশ ইস্যু হয়ে যাবে বলে জানিয়েছে সংসদ সচিবালয়। তবে এক্ষেত্রে আগের নিয়মেই দর্শনার্থীকে জাতীয় পরিচয়পত্র, ভোটার আইডি কার্ড, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স অথবা বৈধ যেকোনো পরিচয় পত্র জমা দিয়ে প্রবেশ পাশ সংগ্রহ করতে হবে।

মঙ্গলবার এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তিও জারি করেছে সংসদ সচিবালয়।

সংসদ সচিবালয়ের ডেপুটি সার্জেন্ট এ্যাট আর্মস (প্রশাসন) অফিস থেকে স্কোয়াড্রন লিডার এম সাদরুল আহমেদ খান স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আইডি কার্ড ও পাশ ইস্যু নীতিমালা-২০১২ অনুযায়ী সংসদ ভবনে আগত দর্শনার্থী প্রবেশের নিমিত্ত কাগজের অধিযাচন ( রিকুইজিশন) ফরমের পরিবর্তে [email protected] ঠিকানায় অনলাইনে প্রেরণ করার সুবিধা চালু করা হয়েছে। পাশ ইস্যুকারীদের সংসদের ওয়েব সাইট parliament.gov.bd তে লগইন করে রিসিপশনের ওয়েব মেইলে দর্শনার্থীদের তথ্য পাঠাতে হবে।

শেয়ার করুন