ধোবাউড়ায় মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতাল

0
41
Print Friendly, PDF & Email

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফুরকান উদ্দিন মৃধা হত্যাকাণ্ডের সাথে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মঙ্গলবার ধোবাউড়া উপজেলায় সকাল-সন্ধ্যা হরতালসহ তিন দিনের শোক  কর্মসূচি ঘোষণা করেছে উপজেলা আওয়ামী লীগ।

উপজেলা চেয়ারম্যান নিহত হওয়ার ঘটনায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও পুলিশ উপজেলা সদরসহ আশপাশ এলাকায় টহল দিচ্ছে, পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে ৬ জনকে গ্রেপ্তার করেছে।

সোমবার বেলা তিনটায় স্থানীয় বহুমূখী উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা চেয়ারম্যানের নামাজে জানাজা শেষে গিলাগড়া গ্রামে বাবার কবরের পাশে ফুরকান উদ্দিন মৃধার মরদেহ দাফন করা হবে।

এদিকে সেলিম মৃধা নিহত হওয়ার পর পুরো উপজেলায় নিস্তব্ধ ও থমথমে পরিবেশ বিরাজ করছে। সদরের কোনো দোকানপাট খোলা হয়নি। এলাকার মানুষ কেউ মুখ খুলছে না।

ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার আবু আহামদ আল মামুন জানান, পুলিশ রাতভর অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত সন্দেহে ৬ জনকে গ্রেপ্তার ও ঘটনার পরবর্তী আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে ধোবাউড়া সদরে পর্যাপ্ত পুলিশ ও ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এছাড়া রোবার বিকেলে অনির্দিষ্টকালের জন্য জারি করা ১৪৪ এখনো অব্যাহত রয়েছে।

ধোবাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি রোববার ৩১ শয্যা থেকে ৫০ শয্যা উন্নীতকরণের উদ্বোধনী অনুষ্ঠান স্থানীয় সংসদ সদস্য সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

অনুষ্ঠান শেষে খাওয়ার সময় গামারীতলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল হক খান ভিআইপিদের খাবার রুমে প্রবেশ করাকে কেন্দ্রকে উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা ফুরকান উদ্দিন মৃধা সেলিমের মধ্যে কথা কাটাকাটির পর চেয়ারম্যানের লোকজনের হাতে আজিজুল হক লাঞ্চিত হয়।

এ ঘটনার পর উপজেলা সদর থেকে ১০ কিলোমিটার দূর কলসিন্দুর থেকে আজিজুল হক খানের সমর্থক ও স্বজনরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বিকালে ১৪৪ ধারা ভেঙে ধোবাউড়া সদরে প্রবেশ করে।

বাজারের পঞ্চনন্দপুর এলাকায় উপজেলা চেয়ারম্যান ও আজিজুল হক গ্রুপের লোকজনের মধ্যে সংঘর্ষ বাঁধে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সংঘর্ষের সময় নিরস্ত্র উপজেলা চেয়ারম্যান সেলিম মৃধা ও তার দুই সহোদর  ভাইসহ ২০ জন আহত হয়। আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পর  চিকিৎসাধীন অবস্থায় রাতে সেলিম মৃধা মারা যায়।

শেয়ার করুন