সরকারকে চির বিদায় দেবে জনগণ

0
84
Print Friendly, PDF & Email

তত্ত্বাবধায়ক সরকারের দাবি উপেক্ষা করা হলে জনগণ রাজপথে আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগ সরকারকে চির বিদায় দেবে বলে মন্তব্য করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যরিস্টার রফিকুল ইসলাম মিয়া।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘জাতীয় রাজনীতিতে তারেক রহমান’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সভার উদ্বোধন করেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

রফিকুল বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবি উপেক্ষা করে জাতীয় সংসদ নির্বাচন করার চেষ্টা করা হলে জনগণ রাজপথে আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগ সরকারকে চির বিদায় দেবে।

তিনি বলেন, যে শক্তি খালেদা জিয়াকে আটক করে বিএনপিকে ধ্বংস করতে চেয়েছিল, তারাই তারেক রহমানকে অবৈধভাবে গ্রেফতার করেছিল হত্যার উদ্দেশ্যে। তাকে রিমান্ডের নামে যে নির্যাতন করা হয়েছে তা ছিল সম্পূর্ণ আইনবহির্ভুত। কোনো ব্যক্তির বিরুদ্ধে মামলা না থাকলে তাকে রিমান্ডে নেওয়া যায় না।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, বিএনপিকে ছাড়া বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচন হতে দেওয়া হবে না। যারা চেয়েছিল, তারেক রহমান দেশে ফিরে না আসুক তাদের খালেদা জিয়া চিনে ফেলেছেন। নতুন করে তাদের ষড়যন্ত্র করার কোনো সুযোগ দেওয়া হবে না।

৩ সেপ্টেম্বর তারেক জিয়ার কারামুক্তি দিবস উপলক্ষে বাংলাদেশ স্বাধীনতা ও সংহতি ফোরাম এ আলোচনা সভার আয়োজন করে।

আয়োজক সংগঠনের আহ্বায়ক মোহাম্মদ নুরুল আফসার বাহাদুরের সভাপতিত্বে সভায় মধ্যে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীন, জিয়া সেনার সাধারণ সম্পাদক মঞ্জুর হোসেন ঈশা প্রমুখ।

শেয়ার করুন