মালয়েশিয়ায় ৩৮৭ বাংলাদেশি আটক : ব্যাপক ধরপাকড়

0
56
Print Friendly, PDF & Email

অবৈধ অভিবাসীদের স্বদেশে নির্বাসিত করতে মালয়েশিয়ায় শুরু হয়েছে ব্যাপক অভিযান। অভিযানের শুরুতে দুই হাজারের বেশি আটক হয়েছেন, যার মধ্যে অন্তত ৩৮৭ জন বাংলাদেশি রয়েছেন।
 
শনিবার মধ্যরাত থেকে তিন পর্যায়ে এই অভিযান শুরু হয়, যা বছরের শেষ নাগাদ চলবে বলে জানিয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল।
 
যুক্তরাষ্ট্রের সংবাদপত্রটির তথ্য অনুযায়ী, প্রথম দিনের অভিযানে প্রথম ২৪ ঘণ্টায় ২ হাজার ৪৩৩ জন বিদেশিকে আটক করা হয়েছে। এর মধ্যে ৩৮৭ জনই বাংলাদেশি নাগরিক বলে জানিয়েছে দেশটির অভিবাসন দপ্তর।

মালয়েশিয়া থেকে ডিনিউজ এর পাঠক মার্টিন এক প্রতিক্রিয়ায় বলেন, আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় অবশ্যই অবগত আছে যে গত ১১সালের ১ই অগষ্ট বাংলাদেশ সরকার এবং মালয়েশিয়া সরকারের পররাষ্ট্র মন্ত্রীদের
সমঝোতায় মালয়েশিয়া সরকার বাংলাদেশি তথা সকল অবৈধ অভিবাসী শ্রমিকদের জন্য তাদের স্বরাষ্ট্র নীতির আইনটি সাময়িক সময়ের জন্য শীতিল করে এবং ফিঙ্গারপ্রিন্ট নামক একটি সুযোগ দেয়। অতি দুঃখের বিষয় আমাদের খেটে খাওয়া নিরক্ষর প্রবাসী শ্রমিক ভাইয়েরা দালালদের দ্বারা প্রতারিত । গত ৩১শে অগষ্ট থেকে চলছে এখানে অমানবিক নির্যাতন ।
গত ৩ দিনে প্রচুর বাংলাদেশি গ্রেপ্তার করা হয়েছে। এই মূর্হ‍ুতে যদি এই লোক গুলোকে মালয়েশিয়া সরকার দেশে পাঠায় তাহলে ভয়াবহ অবস্থার তৈরি স‍ৃষ্টি হবে।

শেয়ার করুন