আন্দোলনের দাবানলে সরকারের গদি ছারখার হয়ে যাবে : তরিকুল

0
85
Print Friendly, PDF & Email

যশোরে বিএনপির ৩৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম বলেন, আওয়ামী সংবিধানের দোহায় দিয়ে এক দলীয় নির্বাচনের দিকে এগোচ্ছে। আওয়ামী লীগ অতীতে নিজেদের প্রয়োজনে সংবিধানকে কাটা ছেড়া করেছে। এখন তারা বলছেন সংবিধান পরিবর্তন করা যাবে না। আমরা স্পষ্ট করে বলতে চায়, সংবিধান কোন ধর্মগ্রন্থ নয় যে পরিবর্তন করা যাবে না। সংবিধানের জন্য মানুষ নয়, মানুষের জন্য সংবিধান প্রণয়ন করা হয়েছে। তাই গণদাবির প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে আগামী সংসদ অধিবেশনে নির্দলীয় তত্ত্ববধায়ক সরকারের বিল পাস করে দেশের মানুষকে অরাজকতার হাত থেকে মুক্তি দিন।
রোববার দুপুর ১২ টায় শহরের টাউন হল মাঠে জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শামছুল হুদার সভাপতিত্বে প্রতিষ্ঠা বার্ষিকীর র‌্যালি পূর্ব সমাবেশ প্রধান অতিথির বক্তৃতায় তরিকুল ইসলাম আরও বলেন, আওয়ামী লীগের এক দলীয় নির্বাচনের খায়েস পূরণ হবে না। ঈদের পর আন্দোলনের দাবানলে সরকারের গদি ছারখার হয়ে যাবে।
সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবুল হোসেন আজাদ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, সাবেক এমপি চমন আরা, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, জেলা বিএনপি সহসভাপতি রফিকুর রহমান তোতন, সদর উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক কাজী আজম, নগর বিএনপি সাধারণ সম্পাদ মুনীর আহমেদ সিদ্দিকী বাচ্চু, মণিরামপুর উপজেলা বিএনপি সভাপতি ও পৌর মেয়র অ্যাডভোকেট শহীদ ইকবাল, কেশবপুর পৌর মেয়র আব্দুস সামাদ, ঝিকরগাছা উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক মোর্ত্তজা এলাহী টিপু, জেলা ছাত্রদলের সভাপতি রবিউল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন।
সমাবেশ শেষে টাউন হল ময়দান থেকে  বেলুন, ফেস্টুন ও কবুতর উড়িয়ে বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

শেয়ার করুন