আওয়ামী লীগ জিয়ার পরিবারকে ভয় পায়: মোশাররফ

0
50
Print Friendly, PDF & Email

নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবি সারা বিশ্বের দাবিতে পরিণত হয়েছে বেল মেন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাব ভিআইপি লাউঞ্জে ‘তারেক রহমানের ৬ষ্ঠ কারামুক্তি দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি বেলন এই মন্তব্য করেন। আলোচনা সভার আয়োজন করে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

সংবিধান থেকে এক চুলও নড়বেন না, প্রধানমন্ত্রীর এমন এক বক্তব্যে তিনি বলেন, নির্বাচন হতে হলে কেবলমাত্র তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হতে হবে। আর যদি জোর করে ক্ষমতায় থাকতে চান তাহলে ফল ভালো হবে না। এতে যে সংঘাতের সৃষ্টি হবে তার দায়ভার আপনার সরকারকেই বহন করতে হবে।

তারেক রহমান ও জিয়া পরিবারকে বিপরীত শক্তির পরিমাপের পরিচয় দিতে গিয় এই নেতা বলেন, দেশের যে সকল অসমাপ্ত কাজগুলো অন্য জাতীয় নেতারা করতে পারেন নি জিয়াউর রহমান হাজারও সমস্যা উপেক্ষা করে সেগুলো সম্পন্ন করেছে । তাই আজ আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন জিয়া পরিবারকে ভয় পায়।

উল্লেখ করে খন্দকার মোশাররফ বলেন, গণমাধ্যমের জরিপ, ৫টি সিটি কর্পরেশন নির্বাচনের ফলাফল, বন্ধুরাষ্ট্র প্রধানদের উদ্বেগ এবং জাতিসংঘের মহাসচিব বান কি মুনের প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেত্রীর সাথে তত্ত্বাবধায়ক সরকার নিয়ে ফোনালাপের মধ্য দিয়ে প্রমাণিত হয় নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া দেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

তিনি বলেন, সরকার এ সকল দাবিকে উপেক্ষা করে এবং স্বৈরাচার ও বাকশালী কায়দায় সংবিধান পরিবর্তন করে গায়ের জোরে ক্ষমতায় থাকতে চাচ্ছে।

তিনি আরো বলেন, গত সাড়ে ৪ বছরে আওয়ামী লীগ যত দুর্নীতি ও অপকর্ম করেছে সেসব দুর্নীতি ও অপকর্মের বিচার করা হবে। ড্যাবের সভাপতি ডা. একে এম আজিজুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরী, শওকত মাহমুদ, ড্যাবের মহাসচিব ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব ডা. আমিরুজ্জামান খান প্রমুখ।

শেয়ার করুন