এবার বিএনপিকে ‘খাছিলত’ বদলাতে বললেন কাদের সিদ্দিকী

0
420
Print Friendly, PDF & Email

বিএনপির নেতাদেরকে তাদের পুরনো অভ্যাস বাদ দিয়ে আরো স্বচ্ছ রাজনীতি করার পরামর্শ দিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী।

তিনি বলেছেন, সাম্প্রতিক সময়ে অনুষ্ঠিত পাঁচটি সিটি কর্পোরেশন নির্বাচনে জয় পেয়ে দলটির জনপ্রিয়তা বেড়ে গেছে ভাবা ভুল হবে। অভ্যাস না বদলালে দলটি কেয়ামত পর্যন্ত ক্ষমতায় যেতে পারবে না।

শুক্রবার বিকালে গাজীপুরেরর শ্রীপুরে কৃষক শ্রমিক জনতা লীগের উপজেলা শাখার বার্ষিক সম্মেলনের বক্তব্যে তিনি বলেন, “পাঁচটি সিটি কর্পোরেশন নির্বাচনে জেতার কারণে যদি মনে করেন, আপনারা জনপ্রিয়তা অর্জন করেছেন, তাহলে ভুল হবে। বিএনপি যদি তাদের খাছিলত না বদলায়, তাদের মাঝে যদি স্বচ্ছতা না আসে, মানুষের কাছে যদি ক্ষমা না চায়, তাহলে জনগণ তাদের ক্ষমা করবে না। তাহলে তারা কেয়ামত পর্যন্ত ক্ষমতায় যেতে পারবেন না।”

জাতীয় নির্বাচন নিয়ে বিভিন্ন মহলের উদ্বেগ থাকলেও ঠিক সময়ে তা অনুষ্ঠিত হবে বলেও আশা তার।

তিনি বলেন, “শেখ হাসিনা যে কথাই বলুক নির্বাচন তাকে দিতেই হবে। আমাদের চাওয়া পূরণ করেই তাকে নির্বাচন দিতে হবে। আইয়ূব খানও শুনতে চায়নি, তাকে আমরা শুনিয়েছিলাম। ইয়াহিয়া খান শুনে নাই, তাকে বিতাড়িত করেছিলাম। শেখ হাসিনা শুনবে না, তার ভাগ্যে ভাল হবে না।”

স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগী স্বাধীনতা যুদ্ধের সময় রাজাকারদের অস্ত্র ও টাকা দিয়ে সহযোগিতা করেছেন বলেও অভিযোগ করেন কাদের সিদ্দিকী।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মঞ্জুরুল ইসলাম মজনুর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার, যুগ্ম সম্পাদক ইকবাল সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক সফিকুল ইসলাম দেলোয়ার প্রমুখ।

শেয়ার করুন