আহত মেসিতেই ভরসা আর্জেন্টিনার

0
56
Print Friendly, PDF & Email

ইনজুরি আক্রান্ত লিওনেল মেসিকে রেখেই আগামী মাসে প্যারাগুয়ের বিরুদ্ধে বিশ্বকাপ বাছাইয়ে খেলার জন্য দল ঘোষণা আর্জেন্টিনার। বার্সেলোনায় এই মওসুমটা তার শুরুই হয়েছে ইনজুরি দিয়ে। গত সপ্তাহে আর্জেন্টিনার হয়ে ইতালির বিপক্ষে প্রীতি ম্যাচে খেলতে পারেননি তিনি। এরপর বার্সার হয়ে দু’টি ম্যাচে অংশ নিয়েছেন আর্জেন্টাইন এই তারকা। তবে কোনটাতেই পুরো সময় মাঠে থাকতে পারেননি। ফিটনেস-সমস্যা থাকলেও প্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাই ম্যাচের আগে মেসি সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছেন আর্জেন্টিনার কোচ আলেসান্দ্রো সাবেলা। তবে ইনজুরি আক্রান্ত মেসিকে দলে অন্তর্ভুক্ত করায় কোচের কঠোর সমালোচনা করেছে আর্জেন্টিনার বিভিন্ন মিডিয়া। এদিকে হ্যামস্ট্রিং ইনজুরির কারণে লা-লীগায় আগামীকাল মালাগার বিরুদ্ধের ম্যাচে মেসির খেলাটা অনিশ্চিত।
আর্জেন্টিনা-প্যারাগুয়ের ম্যাচটি অনুষ্ঠিত হবে ১০ই সেপ্টেম্বর। বৃহস্পতিবার ঘোষিত ১৮ সদস্যের দলে নেই হাভিয়ের মাচেরানো, ইজিকুয়েল গ্যারি ও ফ্রেডরিকো ফার্নান্দেজ ও দক্ষিণ আমেরিকা অঞ্চলের এখন পর্যন্ত সর্বোচ্চ গোলের মালিক গঞ্জালো হিগুয়েইন। আগের ম্যাচগুলোতে লালকার্ড দেখার কারণে তারা প্রত্যেকেই সাময়িক বহিষ্কৃত আছেন। দলে ফিরেছেন স্ট্রাইকার সার্জিও অ্যাগুয়েরো। গত সপ্তাহে ইতালির বিপক্ষে ম্যাচের বাইরে ছিলেন তিনি।
দক্ষিণ আমেরিকার দলগুলোর মধ্যে ১৩ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে এখন পর্যন্ত সবার ওপরে আর্জেন্টিনা। আরও তিনটি ম্যাচ হাতে রয়েছে। তবে প্যারাগুয়েকে হারালেই ব্রাজিল বিশ্বকাপের টিকিট নিশ্চিত হবে সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের। ১২ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে কলম্বিয়া। নয় দলের এই দক্ষিণ আমেরিকা গ্রুপের শীর্ষ চার দল সরাসরি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করবে। প্লে-অফ খেলে পঞ্চম দলকে যোগ্যতা অর্জন করতে হবে বিশ্বকাপের।
আর্জেন্টিনা দল: গোলরক্ষক: সার্জিও রোমেরো ও মারিয়ানো আন্দুজার, ডিফেন্ডার: পাবলো জাবালেতা, হুগো কামপাগনারো, ফ্যাবরিসিও কোলোচ্চিনি, মারকোস রোজো, হোসে বাসান্তা ও ক্রিস্টিয়ান আনসালদি।
মিডফিল্ডার: এভার বানেগা, লুকাস বিগলিয়া, অগাস্টো ফার্নান্দেজ, ডি মারিয়া, রিকার্ডো আলভারেজ ও এরিক লামেলা, ফরোয়ার্ড: লিওনেল মেসি, সার্জিও অ্যাগুয়েরো, ইজিকুয়েল লাভেজ্জি ও রড্রিগো পালাসিও।

শেয়ার করুন