তত্ত্বাবধায়ক সরকার বিল পাসের আহ্বান মোশাররফের

0
96
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক: সরকারকে আবার নতুন করে সংসদে তত্ত্বাবধায়ক সরকারের বিল পাসের আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। কারণ বিএনপি সংলাপ নামক সরকারের পাতা ফাঁদে পা দিবে না।
আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে এক সমাবেশে তিনি সরকারের উদ্দেশ্যে এ কথা বলেন।
জিয়া পরিষদ নামের একটি সংগঠন তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল, আমার দেশ পাত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান ও মানবাধিকার সংগঠন অধিকারের সম্পাদক আদিলুর রহমানের মুক্তির দাবিতে এ সমাবেশের আয়োজন করে।
গতকাল শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার সঙ্গে টেলিফোনে কথা বলেন জাতিসংঘের মহাসচিব বান কি মুন। এ সময় প্রধানমন্ত্রী জাতিসংঘের মহাসচিবকে বলেন, বিরোধী দলের যেকোনো প্রস্তাবকে আমরা স্বাগত জানাব, যদি তা জাতীয় সংসদের আসন্ন অধিবেশনে দেওয়া হয়।
প্রধানমন্ত্রীর উদ্দেশে খন্দকার মোশাররফ বলেন, বিল নিয়ে আসলে আপনারা তা বাতিল করে দেবেন। আপনার ষড়যন্ত্র আমরা জানি। আপনারা বিল নিয়ে আসুন, তা পাস করুন।
সরকারের উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, একদলীয় নির্বাচন করতে গেলে জনগণ তা প্রতিহত করবে। তিনি বলেন, দেশের রাজনৈতিক সংকট এত ঘনীভূত হয়েছে যে বিদেশিরাও উত্কণ্ঠা প্রকাশ করছেন। জাতিসংঘের মহাসচিব টেলিফোনে দুই নেত্রীর সঙ্গে কথা বলায় তাকে স্বাগত জানান মোশাররফ।
খন্দকার মোশাররফ বলেন, সরকারের অন্যায়ের বিরুদ্ধে কথা বলায় মাহমুদুর রহমান ও আদিলুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি তাদের মুক্তির দাবি জানান।
সমাবেশে জিয়া পরিষদের সভাপতি কবির মুরাদ, বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী, ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য রফিকুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান বক্তব্য দেন।

শেয়ার করুন