নেইমার বাঁচাল বার্সেলোনাকে

0
52
Print Friendly, PDF & Email

বদলি খেলোয়াড় হিসেবে খেলতে নেমে ব্রাজিলিয়ান তারকা নেইমার গোল করে বার্সেলোনাকে স্প্যানিশ সুপার কাপে পরাজয়ের হাত থেকে রক্ষা করেছেন। তার করা গোলে প্রতিযোগিতার প্রথম লেগে অ্যাতলেটিকো মাদ্রিদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। প্রতিযোগিতামূলক ম্যাচে এটাই ছিল বার্সার পক্ষে নেইমারের প্রথম গোল।

বার্সেলোনা ছেড়ে যাওয়া ডেভিড ভিয়া অসাধারণ এক ভলিতে অ্যাতলেটিকো মাদ্রিদকে এগিয়ে দেন ম্যাচের ১২ মিনিটের মাথায়। স্প্যানিশ লীগ এবং কোপা দেল রে বিজয়ী দলের মধ্যে দুই লেগের সুপার কাপ হয় প্রতি মৌসুমের শুরুতে।

অ্যাতলেটিকো মাদ্রিদের মাঠে অনুষ্ঠিত এ ম্যাচের প্রথমার্ধে মোটেও সুবিধা করতে পারেনি বার্সেলোনা। অ্যাতলেটিকোর খেলোয়াড়রা অত্যন্ত সাফল্যের সঙ্গে বার্সার প্রতিটি আক্রমণ ফিরিয়ে দেন। বিশেষ করে লিওনেল মেসি ছিলেন একেবারেই ফ্লপ। অবশ্য ম্যাচ শেষে জানা গেছে তার বাঁ পায়ের পেশিতে টান লেগেছে। এ কারণে বিরতির পর তার জায়গায় মাঠে নামানো হয় সিসে ফ্যাব্রেগাসকে। দ্বিতীয়ার্ধের ১৫ মিনিট সময়ে মাঠে নামেন নেইমার। তিনি পেড্রোর জায়গায় খেলার সুযোগ পান। ২১ বছর বয়স্ক নেইমার এ সুযোগের অপেক্ষাতেই ছিলেন। ৬৬ মিনিটে স্বদেশি দানি অ্যালভেজে ক্রসে সবাইকে ডিঙ্গিয়ে মাথা লাগিয়ে বল জালে পাঠিয়ে দেন।

নেইমার এ গোল করে বুঝিয়ে দেন কেন তাকে এ সময়কার সবচেয়ে সম্ভাবনাময় খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয়। মেসি না থাকলেও যে তিনি বার্সার আক্রমণভাগ ভালোভাবেই সামলাতে পারবেন তা বোঝা গেছে এ ম্যাচে। আর এ কারণেই বার্সা তাকে বিপুল অর্থ ব্যয় করে স্যান্টোস থেকে কিনে এনেছে।’

বার্সার স্পের্টিং ডিরেক্টর অ্যানডোনি জুবি জারেতা জানান, নেইমারকে এ কারণেই ব্রাজিল থেকে উড়িয়ে আনা হয়েছে। বার্সেলোনার পরিবেশ এবং খেলার স্টাইল ভিন্ন। যে কারণে তার মানিয়ে নিতে কিছুটা সময় লাগছে। মেসির ইনজুরি সম্পর্কে তিনি জানিয়েছেন তার পেশিতে আঘাত পেয়েছেন। বৃহস্পতিবার পরীক্ষা করার পর তার প্রকৃত অবস্থা বোঝা যাবে।

স্প্যানিশ সুপার কাপের বিরতি লেগ হবে আগামী বুধবার। সেটি হবে বার্সেলোনার নিজস্ব মাঠ ন্যু ক্যাম্পে। ওয়েবসাইট।

শেয়ার করুন