ইউনূস কৌশলী রাজনীতিবিদ : অর্থমন্ত্রী

0
39
Print Friendly, PDF & Email

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, অধ্যাপক ইউনুস অত্যন্ত কৌশলী রাজনীতিবিদ। তবে তিনি রাজনীতিবিদের খোলসটা পরতে চান না। এখন তিনি যা করছেন তা একান্তই রাজনীতিবিদের কাজ এবং সম্পূর্ণভাবে নীতি বিবর্জিত ও গ্রামীণ ব্যাংককে ধ্বংস করার একটি উদ্যোগ।

বৃহস্পতিবার বিকেলে সিলেটে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এসব কথা বলেন। সিলেট সার্কিট হাউসে আয়োজিত এ সংবাদ সম্মেলনে এছাড়াও আগামী জাতীয় সংসদ নির্বাচন, বিরোধী দলের অবস্থা ও জামায়াত ইসলাম নিয়ে কথা বলেন অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী বলেন, গ্রামীণ ব্যাংককে ভাঙ্গার কোনো পরিকল্পনা সরকারের নেই। অথচ ড. ইউনূস এ নিয়ে প্রতিনিয়ত মিথ্যা প্রচারণা চালিয়ে যাচ্ছেন। মিথ্যাচারের মাধ্যমে ড. ইউনূস নিজেই গ্রামীণ ব্যাংককে ধ্বংস করার চেষ্টা চালাচ্ছেন। অর্থমন্ত্রী বলেন, সরকার গ্রামীণ ব্যাংক নিয়ে গর্ববোধ করে। তাই এর ক্ষতি সরকার কখনোই করতে পারে না।

আগামী জাতীয় সংসদ নির্বাচন ও বিরোধী দলের তত্ত্বাবধায়ক সরকারের দাবি প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, সংবিধান সংশোধনকালে বিএনপিরও মতামত চাওয়া হয়েছিলো। কিন্তু তখন তারা কোনো মতামত দেয়নি। অথচ এখন তত্ত্বাবধায়কের দাবি তুলছে। তিনি বলেন, বিএনপির সকল কর্মকাণ্ড নেতিবাচক। তারা রাজনৈতিক দল হওয়ারই উপযুক্ত না।

আওয়ামী লীগের অধীনে সুষ্ঠ নির্বাচন হবে উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, দেশে জিয়াউর রহমান কারচুপির নির্বাচন চালু করেছিলেন। আওয়ামী লীগ সেই অবস্থা থেকে মুক্তি দিয়েছে। আওয়ামী লীগের অধীনে সকল নির্বাচন সুষ্ঠ হয়েছে। অথচ বিএনপির অধীনে একটা নির্বাচনও সুষ্ট হয়নি। তাই দলীয় সরকারের অধীনে যে সুষ্ঠ নির্বাচন হতে পারে তা বিএনপি চিন্তাই করতে পারছে না। তবে এখন দেশের যে অবস্থা, তাতে নির্বাচনে জালিয়াতি করা বেগম খালেদা জিয়ার পক্ষেও সম্ভব না।

অর্থমন্ত্রী বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে বিএনপিও সিরিয়াস না। তাই বিভিন্ন সময় সংলাপের প্রস্তাব দেওয়া হলেও তারা রাজী হয়নি। এটিকে আন্দোলনের ইস্যু হিসেবে নিয়েছে বিএনপি। তবে গত সাড়ে চার বছরে তারা কোনো আন্দোলনই গড়ে তুলতে পারেনি।

জামায়াত ইসলাম প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, জামায়াত হিপোক্রেটদের দল। এদের ব্যবসা সন্ত্রাস।

শেয়ার করুন