ফখরুল জানেন, বললেন সুরঞ্জিত

0
84
Print Friendly, PDF & Email

আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, ২১ অগাস্টের গ্রেনেড হামলায় জড়িতদের নাম বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানেন।  

২০০৪ সালে শেখ হাসিনার সমাবেশে গ্রেনেড হামলার জন্য বিএনপি-জামায়াত জোটকে দায়ী করে আসছেন আওয়ামী লীগ নেতারা।

এই হত্যাকাণ্ডের মামলায় তারেক রহমানসহ বিএনপির কয়েকজন নেতা ও জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মো. মুজাহিদও আসামি।

অন্যদিকে এই মামলায় তারেককে ‘রাজনৈতিক উদ্দেশ্য’ থেকে জড়ানো হয়েছে দাবি করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ওই হামলার ‘সুষ্ঠু’ তদন্ত দাবি করেছেন।

জাতীয় প্রেসক্লাবে বৃহস্পতিবার এক আলোচনা সভায় সুরঞ্জিত বলেন, “একুশে অগাস্টের গ্রেনেড হামলায় কারা জড়িত তা বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব জানেন বলেই তারেক রহমান এ হামলার সঙ্গে জড়িত নন বলে বিভিন্ন গণমাধ্যমে দাবি করছেন।”

তিনি বলেন, “১৯৭৫ সালের ১৫ অগাস্টের মতোই বিএনপি-জামায়াত চক্র মুক্তিযুদ্ধের পক্ষের দল আওয়ামী লীগকে চিরতরে ধ্বংস করে দিতে একুশে অগাস্টে বঙ্গবন্ধু এভিনিউতে বোমা হামলা চালিয়েছিল।”

বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত ওই সভায় আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেন, “কোনো ডাকাতির ঘটনা ঘটলেও নিরাপত্তা রক্ষীকে জবাবদিহি করতে হয়।

“কিন্তু আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কারো বিরুদ্ধে তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকার শাস্তিমূলক ব্যবস্থা নেয়নি, এমনকি কাউকে জবাবদিহি করতে হয়নি।”

সভায় ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সেলিম, বঙ্গবন্ধু একাডেমির মহাসচিব হুমায়ূন কবির মিজি বক্তব্য রাখেন।

শেয়ার করুন