উড়বে ‘নকল’ চুল: নাসিম

0
48
Print Friendly, PDF & Email

বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার হুঁশিয়ারির জবাবে মোহাম্মদ নাসিম বলেছেন, আন্দোলন করে আওয়ামী লীগকে পরাস্ত করা যাবে না।

 বঙ্গবন্ধু এভিনিউতে মঙ্গলবার যুবলীগের এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

বিএনপি চেয়ারপারসনকে উদ্দেশ্য করে নাসিম বলেন, “আপনাকে স্মরণ করিয়ে দিতে চাই, আপনার জন্মদিনও নকল, চুলও নকল। আপনার নকল চুলই উড়ে যাবে।”

নির্দলীয় সরকার পদ্ধতি সংবিধানে পুনর্বহাল করে নির্বাচন অনুষ্ঠানে বিরোধী দলের দাবি প্রত্যাখ্যান করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার বলেন, “সংবিধান থেকে এক চুলও নড়ব না।”

এর জবাবে সোমবার খালেদা জিয়া বলেন, “আন্দোলনের বাতাসে চুল উড়ে দিশাহারা হয়ে যাবেন। চুল তো থাকবেই না, অস্তিত্ব নিয়ে টানাটানি পড়বে।”

বিরোধী নেত্রীর ওই কথার জবাবে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম ওই কথা বলেন।

সাবেক এই স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোনো হুঙ্কারে আওয়ামী লীগ শঙ্কিত নয়।

“সংবিধান সংশোধনের সময় বারবার আপনাকে আহ্বান করা হয়েছিল, আপনি আসেননি। প্রধানমন্ত্রী আপনাকে আলোচনার প্রস্তাব দিলেন, তার জবাবে আপনি দিলেন আল্টিমেটাম। সরকারকে আপনি দুর্বল ভাবলেন, উপেক্ষা করলেন।”

“আপনার (খালেদা জিয়া) হুঙ্কারে আওয়ামী লীগ শঙ্কিত নয়। জাতি জানে এই হুঙ্কার যুদ্ধাপরাধী, স্বাধীনতাবিরোধী এবং বঙ্গবন্ধুর খুনিদের রক্ষার জন্য।”

আগামী নির্বাচনেও আওয়ামী লীগের জয়ের আশাবাদ প্রকাশ করে নাসিম বলেন, “দেশবাসীকে সিদ্ধান্ত নিতে হবে, তারা সন্ত্রাস-জঙ্গিবাদ-হাওয়া ভবন চায় কি না? দেশের উন্নয়ন, বিদ্যুৎ সঙ্কটের সমাধান চায় কি না?

“এক মেয়াদে সব উন্নয়ন সম্ভব নয়। সময় পেলে সব ভুল-ত্রুটি-বিচ্যুতি কাটিয়ে আমাদের সামনে এগিয়ে যেতে হবে।”

বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হতে দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য।

জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর (দক্ষিণ) যুবলীগের এই আলোচনা সভায় যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, ঢাকা দক্ষিণের নেতা ইসমাইল হোসেন সম্রাটও বক্তব্য রাখেন।

শেয়ার করুন