আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না : খন্দকার মোশাররফ

0
47
Print Friendly, PDF & Email

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আওয়ামী লীগ নির্বাচন দিতে ভয় পাচ্ছে। তারা জানে, তাদের জনসমর্থন অনেক কমে গেছে। তাছাড়া তারা গণতন্ত্রে বিশ্বাস করে না।

বুধবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত ‘সংবিধান ও উচ্চ আদালতের দোহাই দিয়ে তত্ত্বাবধায়ক সরকার বাতিল এবং বাস্তবতা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

খন্দকার মোশাররফ বলেন, রায়ে ছিল এই নির্বাচনসহ আরো দুটি নির্বাচন করা যাবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। তাই সরকার খামখেয়ালি করে এই রায় প্রকাশ করেনি।

তিনি বলেন, আদালতের রায় প্রকাশ হওয়ার পূর্বেই সরকার জনগনের ম্যান্ডেট ছাড়াই সংবিধান থেকে তত্তাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে। অথচ তাদের নির্বাচনী ইশতেহারে তত্ত্বাবধায়ক বাতিলের কথা উল্লেখ ছিল না।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বিএনপির এই নেতা বলেন, আপনি বলেছেন সংবিধান থেকে এক চুলও নড়বেন না। আমরাও বলছি, নির্দলীয় নিরোপেক্ষ সরকার ছাড়া নির্বাচন হতে দেয়া হবে না। আর যদি গায়ের জোরে তা করতে চান তবে জনগণ আপনাদের প্রতিহত করবে। আপনারা অতীত ভুলে গেছেন। জনগণের দাবি তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠা করে আগামী জাতীয় সংসদ নির্বাচন আয়োজন করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান তিনি।

সংগঠনের উপদেষ্টা মাইনুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম, ইয়ুথ ফোরামের সভাপতি সাইদুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

শেয়ার করুন