জঙ্গিবাদ, জামায়াত ও হেফাজত সম্পর্কে সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

0
36
Print Friendly, PDF & Email

আওয়ামী লীগ সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০০৪ সালে ২১ আগস্টের মতো আর কোন গ্রেনেড হামলার ঘটনা ঘটতে না পারে সেজন্য জনগণকে জঙ্গিবাদের উত্থানের বিরুদ্ধে সজাগ থাকতে হবে।

আজ বুধবার প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু এভিনিউতে এই নৃশংস গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের পর তাঁর ভাষণে বলেন জনগণকে জঙ্গিবাদ, জামায়াত ও হেফাজত সম্পর্কে সজাগ থাকতে হবে। তারা দেশকে ধ্বংস করে দেবে।

তিনি বলেন, যারা বিরোধী দলকে নিশ্চিহ্ন করার জন্য এমন অপরাধের সংঘটনকারী, তারা দেশের জন্য কী করবে, তারা কী সত্যি দেশের কোন মঙ্গল চায়।

শেখ হাসিনা বলেন, ২০০৯ সালে ক্ষমতায় আসার পর আওয়ামী লীগ কোন প্রতিশোধ নেয়নি এবং আমাদের সময় বিরোধী দলের ওপর এ ধরনের কোন হামলার ঘটনা ঘটেনি।

এই স্মৃতিস্তম্ভ বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে নির্মাণ করা হয়। ২০০৪ সালে জঙ্গিরা এই দিনে এখানে আওয়ামী লীগের শান্তিপূর্ণ এক সমাবেশে ১৩টি গ্রেনেড নিক্ষেপ করে।

বক্তব্য শেষে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দেশবাসীর কাছে দোয়া চান। এসময় প্রধানমন্ত্রী নৃশংস ওই হত্যাকাণ্ডে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা দেন। এ সভায় মন্ত্রিপরিষদ সদস্য ও ১৪ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২১ আগস্টের ওই গ্রেনেড হামলায় অন্তত ২৪ জন নিহত এবং বহু আহত হন।

শেয়ার করুন