গ্রেনেড হামলা মামলায় বিএনপি এবং তারেক রহমানকে জড়ানো হচ্ছে : মির্জা ফখরুল

0
58
Print Friendly, PDF & Email

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, চাপ প্রয়োগ করে মুফতি হান্নানকে দিয়ে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপি এবং তারেক রহমানকে জড়ানো হচ্ছে।

বিকেলে নয়াপল্টনের দলীয় কার্যালয়ে বিএনপি ও তার সহযোগী সংগঠনের যৌথসভা শেষে এক সংবাদ সম্মেলনে তিনি বক্তব্য রাখেন।

ফখরুল বলেন, বিএনপি সন্ত্রাসের পক্ষে কখনোই ছিলো না। বিএনপিই আমেরিকা-ইউরোপের সঙ্গে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী চুক্তি স্বাক্ষর করেছিলো।

তিনি বলেন, তারেক রহমানকে জড়ানোর জন্য মুফতি হান্নানকে ১২০ দিন রিমান্ডে নিয়ে অমানসিক নির্যাতন করা হয়েছে। মুফতি হান্নানকে দিয়ে তারেক রহমানের নাম বলানোর জন্য তাকে অকথ্যভাবে নির্যাতন করা হয়েছে। কিন্তু এরপরও তিনি তারেক রহমানের নাম বলেননি। তাকে আদালতে ওঠানোর এফিডেভিটের মাধ্যমেও তিনি তারেক রহমান জড়িত নন বলে জানান।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ২১ আগস্টের ঘটনায় বারবার অভিযোগপত্র পরিবর্তন করা হয়েছে। এরপর আওয়ামী লীগ থেকে নির্বাচনে মনোনয়ন চাওয়া পুলিশ কর্মকর্তা আব্দুল কাহার আকন্দকে দিয়ে তারেক রহমানের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।
 
২১ আগস্টের ঘটনা একজন সুস্থ মস্তিস্কের লোকের পক্ষে মেনে নেওয়া সম্ভব নয় উল্লেখ করে তিনি বলেন, ‘২১ আগস্টের ঘটনার পরপরই তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া তার বিদেশ সফর বাতিল করে দেশে ফিরে এসেছিলেন। আলেম ওলামাদের সঙ্গে বৈঠক করে তিনি জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন।’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে হেয় প্রতিপন্ন করার জন্য প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগের নেতারা এসব কথা বলছেন বলে অভিযোগ করেন তিনি।

শেয়ার করুন