নির্বাচন না দিয়ে ক্ষমতায় থাকা সংবিধান লঙ্ঘন: ব্যারিস্টার রফিক

0
70
Print Friendly, PDF & Email

ক্ষমতাকে দীর্ঘ করতে স্বপ্নে বিভোর হয়ে একক সিদ্ধান্তে বর্তমান সরকার দেশে সঙ্কট সৃষ্টি করেছে বললেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া। আর এ থেকে উত্তরণে রাজপথে আন্দোলনের বিকল্প নেই।

আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। জাতীয় নাগরিক সংসদ ‘বিএনপি চেয়ারপারসনের ৬৯তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশের রাজনীতিতে বেগম জিয়ার অবদান’ শীর্ষক এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

ব্যারিস্টার রফিক বলেন, জরুরি অবস্থা জারি করে বা অন্য কোনো পন্থায় জাতীয় সংসদের মেয়াদ বা প্রধানমন্ত্রীর মেয়াদ বৃদ্ধির কোনো সুযোগ নেই। তিনি বলেন, সরকার নির্বাচিত হয়েছেন পাঁচ বছরের জন্য। তাই নির্বাচন না দিয়ে ক্ষমতায় থাকা সংবিধান লঙ্ঘন।

তিনি আরো বলেন, খালেদা জিয়া না থাকলে বিএনপি নামক কোনো রাজনৈতিক দলের অস্তিত্ব থাকতো না। এমনকি দেশের গণতন্ত্র ও স্বাধীনতা নানা জটিলতায় পড়তো।

সংগঠনের সভাপতি খালেদা ইয়াসমীনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিএনপি ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমত উল্লাহ, স্বদেশ জাগরণ মঞ্চের সভাপতি কামরুজ্জামান সেলিম প্রমুখ।

শেয়ার করুন