রোববার সারাদেশে জামায়াতের বিক্ষোভ

0
39
Print Friendly, PDF & Email

আজ শুক্রবার সারাদেশে দোয়া দিবস এবং ১৮ আগস্ট রোববার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী।
বৃহস্পতিবার দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান এক বিবৃতিতে এই কর্মসূচি ঘোষণা করেন। টানা ৪৮ ঘণ্টার হরতাল পালন শেষে নতুন এই কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী।
জামায়াতকে ‘নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র’ বন্ধ করা, জামায়াতের শীর্ষ নেতাসহ ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের
মুক্তি, তত্ত্বাবধায়ক সরকার-ব্যবস্থা সংবিধানে পুনর্বহাল ও সরকারের পদত্যাগের দাবিতে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে বলে বিবৃতিতে জানিয়েছে দলটি।
১ আগস্ট একটি রিটের পরিপ্রেক্ষিতে জামায়াতে ইসলামীর নিবন্ধন অবৈধ ঘোষণা করে রায় দেন আদালত। ওই রায়ের প্রতিবাদে ১৩ ও ১৪ আগস্ট লাগাতার ৪৮ ঘণ্টার হরতাল পালন করে জামায়াতে ইসলামী।
এদিকে, রাজধানীর গোপীবাগের একটি বাসায় গোপন বৈঠক করার সময় বুধবার রাত ১০টার দিকে জামায়াতে ইসলামীর চার নেতাকে আটক করেছে পুলিশ।
পুলিশের দাবি, আটক হওয়া ব্যক্তিরা গোপনে ওই বাসায় বৈঠক করে নাশকতার পরিকল্পনা করছিলেন। তবে আটক নেতাদের নাম-পরিচয় জানায়নি পুলিশ। এমনকি তারা দলের কোন পর্যায়ের নেতা, এ বিষয়েও কিছু জানানো হয়নি।
ঘটনার সত্যতা নিশ্চিত করে পুলিশের মতিঝিল অঞ্চলের উপকমিশনার আশরাফুজ্জামান জানান, এই চার নেতাকে নিয়ে বিভিন্ন জায়গায় অভিযান চালানো হচ্ছে। নাশকতার পরিকল্পনায় আর কেউ জড়িত কিনা, তাদের খুঁজে বের করতে এসব অভিযান চালানো হচ্ছে।

শেয়ার করুন