আনসারুল্লাহর ‘তালিকায়’ মন্ত্রীসহ ১২ জনের নাম

0
43
Print Friendly, PDF & Email

উগ্রপন্থী সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিমের’ প্রধান মুফতি জসীম উদ্দিন রাহমানীর কার্যালয় থেকে পুলিশ ১২ জনের ছবিসহ একটি তালিকা উদ্ধার করেছে, যাদের হত্যার পরিকল্পনা করা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। 

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) মঙ্গলবার রাজধানীর বছিলা মসজিদ সংলগ্ন মুফতি জসীমের কার্যালয়ে প্রায় দেড় ঘণ্টা তল্লাশি চালিয়ে কম্পিউটার, ল্যাপটপ, বেশকিছু বই এবং অর্ধ শতাধিক সিডি উদ্ধার করে।

এর আগে সোমবার দুপুরে বরগুনার দক্ষিণ খাজুরতলা এলাকায় গোপন বৈঠক করার সময় আনসারুল্লাহর প্রধান মুফতি জসীমসহ ৩১ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

মহানগর পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম জানান, জসীমের অফিসে তারা ১২ জনের ছবিসহ একটি তালিকা পেয়েছেন, যাতে গত ফেব্রুয়ারিতে নিহত ব্লগার আহমেদ রাজীব হায়দার এবং হত্যাচেষ্টার শিকার ব্লগার আসিফ মহিউদ্দিনও রয়েছেন।

মনিরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ওই তালিকায় দুজন মন্ত্রীসহ কয়েকজন বিশিষ্ট ব্যক্তির নামও রয়েছে। তাদেরও হত্যার পরিকল্পনা ছিল কি না জিজ্ঞাসাবাদের মাধ্যমে আমরা তা জানার চেষ্টা করছি।”

ব্লগার রাজীব হত্যার ঘটনায় গ্রেপ্তার আসামিরা আদালতে ১৬৪ ধারায় দেয়অ স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এই জসীমের নাম বলেছে বলেও যুগ্ম কমিশনার জানান।

শেয়ার করুন