রনিকে বরাদ্দ দেয়া ফ্ল্যাটে থাকেন ড্রাইভার

0
32
Print Friendly, PDF & Email

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদ কমিটির ১৫তম বৈঠকে এর পাশাপাশি এমপি হোস্টেল ও ন্যাম ফ্লাটে অবৈধভাবে বসবাসরতদেরও উচ্ছেদ করার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন কমিটির সভাপতি সংসদের প্রধান হুইপ আব্দুস শহীদ।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “ফ্ল্যাট বরাদ্দের নীতিমালায় রয়েছে পরিবারের সদস্য ছাড়া এমপিদের ফ্ল্যাটে অন্য কেউ থাকতে পারবে না। গোলাম মাওলা রনির ফ্ল্যাটে সরেজমিনে দেখা গেছে সেখানে তার ড্রাইভার থাকে। নীতিমালা অনুযায়ী এখন তাদেরকে উচ্ছেদ করা হবে।”

প্রধান হুইপ জানান এমপি হোস্টেলের বিভিন্ন রুমে ও ন্যাম ফ্ল্যাটে যারা অবৈধভাবে বসবাস করছে তাদেরও উচ্ছেদ করা হবে।

রনির নামে ফ্ল্যাট বরাদ্দ বাতিল করা হবে কিনা চাইলে আব্দুস শহীদ বলেন, “বরাদ্দ বাতিল করা হবে না। একজন এমপি চাইলেই তার ফ্ল্যাটে থাকতে পারেন।”

সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব সৈয়দ আহম্মদ জানান, সরেজমিন পরিদর্শন করে রনির নামে বরাদ্দ করা ফ্ল্যাটে তার চালক নজরুল ও তার পরিবারকে বসবাসরত অবস্থায় পাওয়া যায়।

সংসদ ভবনের উল্টো পাশে সংসদ সদস্য ভবনের ২ নম্বর ভবনের ৭০২ নম্বর ফ্ল্যাটটি গোলাম মাওলা রনির নামে বরাদ্দ দেয়া হয়েছিল।

এদিকে সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৈঠকে  সংসদ সদস্য ভবনের নিরাপত্তার জন্য স্বতন্ত্র ‘পার্লামেন্ট প্রটেকশন ব্যাটালিয়ন ফোর্স’ গঠনে অর্থমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, প্রধানমন্ত্রীর জন প্রশাসন বিষয়ক উপদেষ্টা এবং সংসদ কমিটির সমন্বয়ে একটি সভা আহ্বানের জন্য স্পিকারকে অনুরোধ জানানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রধান হুইপ আব্দুস শহীদের সভাপতিত্ব বৈঠকে কমিটির সদস্য আ.স.ম. ফিরোজ, হাফিজ উদ্দিন আহম্মেদ এবং এ.কে.এম. এ আউয়াল (সাইদুর রহমান) অংশ নেন।

শেয়ার করুন