একই দিনে জন্ম-মৃত্যু, অমর ৯৪ বছরের প্রেম

0
77
Print Friendly, PDF & Email

পৃথিবীতে এমন কিছু অবিশ্বাস্য ঘটনা ঘটে যায় যেগুলোর রহস্য কোনো যুক্তি-তর্ক দিয়ে উন্মোচন করা যায় না। আবার সেগুলো বিশ্বাস না করেও উপায় নেই।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় ১৯১৮ সালে নববর্ষের এক বর্ণিল সন্ধ্যায় জন্ম হয় এক মেয়ে শিশু ও এক ছেলে শিশুর। হেলেন ব্রাউন ও লেস ব্রাউন নামের এই দুই শিশু স্কুলে পড়ার সময়ই একে অপরের প্রেমে মজে যান। জানতে পেরে দু’জনের সাক্ষাৎ বন্ধ করে দেয় পরিবার।

অভিভাবকরা বড় লোকের ছেলের সঙ্গে গরীব লোকের মেয়ের বিয়ে মানতে না পারলেও ১৮ বছর বয়সেই পালিয়ে বিয়ে করে ফেলেন হেলেন ও লেস ব্রাউন।

গল্প এখানেই শেষ নয়। জীবনের নতুন রাস্তায় পা রেখে টানা ৭৫ বছর সুখে সংসার জীবন যাপন করেন। ফটোগ্রাফার লেস ও রিয়েলস্টেড ব্যবসায়ী হেলেন গত সেপ্টম্বরে ৭৫তম বিবাহবার্ষিকী পালন করে পরিবারকে বুঝিয়ে দেন ‘অর্থ’ই সবকিছু নয়। পরস্পরের প্রতি গভীর ভালভাসা থাকলে সুখে-শান্তিতে কয়েক জনম কাটিয়ে দেওয়া যায়।

সম্প্রতি লেসের ছেলে ব্রাউন জুনিয়র জানান, গত ১৬ জুলাই মা হেলেন ব্রাউন মারা যান। ঠিক কয়েক ঘণ্টা পরই মৃত্যু হয় বাবা লেসের। দুই জনেরই বয়স হয়েছিল ৯৪ বছর।

ব্রাউন জুনিয়র আরও জানান, তার মা হেলেন একদিন বলেছিলেন, ‘আমি কখনও তোর বাবার মৃত্যু দেখতে পারব না, আর তোর বাবাও আমাকে ছেড়ে থাকতে পারবে না।’

বিস্ময় প্রকাশ করতে হয় এই  ভেবে যে, প্রেম কতোটা গভীর হলে স্বয়ং সৃষ্টিকর্তা তাদের প্রাণের আকুতি গ্রহণ করে ফেলেন। অমর তাদের ভালবাসা!

শেয়ার করুন