ফের হরতালের হুমকি জামায়াতের

0
54
Print Friendly, PDF & Email

জামায়াতের শীর্ষ নেতাদের ফাঁসির রায় কার্যকর করাসহ সরকারের নানামুখী ষড়যন্ত্র, জুলুম, নির্যাতন, নিপীড়নের প্রতিবাদে সোমবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে জামায়াত। এরপরও সরকার যদি এসব সিদ্ধান্ত থেকে সরে না আসে রমযানে হরতালসহ আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও হুমকি দিয়েছে দলটি।

রোববার বিকেলে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কর্মসূচির কথা জানানো হয়।

বিবৃতিতে অভিযোগ করা হয়, রমজানের মধ্যেও সরকার গণনির্যাতন, গণগ্রেফতার অব্যাহত রেখেছে। এ মাসেও জামায়াত-শিবিরের ১০ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। গ্রেফতার করেছে প্রায় ৬ শতাধিক। পুলিশের গুলিতে ও ছাত্রলীগের হামলায় আহত হয়েছেন আরো প্রায় ৩ শতাধিক নেতাকর্মী।

‘আসন্ন ঈদের পরে মানবতাবিরোধী অপরাধের রায় কার্যকর করা হবে’ প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে বিবৃতিতে বলা হয়, তার এ ঘোষণার মধ্য দিয়ে মূলত তার ইচ্ছা বাস্তবায়নের জন্য ঈদের আগেই ফাঁসির রায় দেওয়ার জন্য পরোক্ষভাবে আদালতকে নির্দেশনা দিয়েছেন।

পবিত্র রমজান মাসকে ঢাল হিসেবে ব্যবহার করে সরকারের পরিকল্পনায়, সরকার নির্দেশিত ছকে জামায়াতের শীর্ষ নেতাদের হত্যার ষড়যন্ত্র চলছে অভিযোগ করে বলা হয়, প্রধানমন্ত্রীর ইচ্ছা অনুযায়ী ঈদের পর কোনো রায় কার্যকর করতে হলে ঈদের আগেই কোনো না কোনো মামলায় মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করতে হবে।

সরকারের এ ঘৃণ্য ষড়যন্ত্র দেশবাসী কিছুতেই মেনে নিতে পারে না। দেশের জনগণ সরকারের এ ধরনের ষড়যন্ত্র কঠোরভাবে প্রতিহত করবে বলেও দাবি করা হয়।

রফিকুল ইসলাম খান তার বিবৃতিতে বলেন, সোমবার বিক্ষোভ কর্মসূচির পরও যদি সরকার তার সিদ্ধান্ত থেকে সরে না আসে তবে এই রমজানে হরতালসহ আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

শেয়ার করুন