ফতুল্লায় পোশাক শ্রমিক ফরিদগঞ্জে যুবক খুন, বরিশাল ও ফুলবাড়ীতে লাশ উদ্ধার : রংপুরে সড়ক দুর্ঘটনায় মা-মেয়ে নিহত

0
72
Print Friendly, PDF & Email

নারায়ণগঞ্জের ফতুল্লায় পোশাক শ্রমিক খুন হয়েছে। রংপুরে সড়ক দুর্ঘটনায় মা-মেয়ে নিহত হয়েছে। চাঁদপুরের ফরিদগঞ্জে যুবক খুন হয়েছে। কুড়িগ্রামের ফুলবাড়ীতে অজ্ঞাত লাশ উদ্ধার করেছে পুলিশ। কিশোরগঞ্জের কুলিয়ারচরে হামলায় নিহত হয়েছে একজন। সুনামগঞ্জের তাহিরপুরে আত্মহত্যা করেছে এক কিশোরী। যশোরের অভয়নগরে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ২ জন।
বরিশালে যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :
ফতুল্লায় পোশাক শ্রমিক খুন : নারায়ণগঞ্জ সদর উপজেলায় সহকর্মীর ছুরিকাঘাতে পোশাক কারখানার এক শ্রমিক খুন হয়েছে। নিহতের নাম ফরিদুল ইসলাম (২২)। গত শুক্রবার রাতে ফতুল্লার শান্তিনগর এলাকায় ওই ঘটনা ঘটে। ঘটনার পর থেকে ঘাতক সহকর্মী শহিদুল ও তার পরিবার পলাতক রয়েছে। মোবাইল ফোন নিয়ে বিরোধের জের ধরে তারই সহকর্মী তাকে কুপিয়ে হত্যা করেছে বলে নিহতের পরিবার দাবি করেছে। নিহত ফরিদুল ইসলাম ফতুল্লার কাশীপুর ভোলাইল শাওন গার্মেন্টের অপারেটর এবং কাশীপুর বাংলাবাজার এলাকার আহাদ বক্সের ছেলে। নিহতের স্ত্রী রূপা বেগম সাংবাদিকদের জানান, ফরিদুলের সঙ্গে একই কারখানায় কাজ করত শহিদুল। গত সপ্তাহে একটি মোবাইল ফোন কিনে দেয়ার জন্য শহিদুলকে ১৬শ’ টাকা দেয় ফরিদুল। কিন্তু টাকা নেয়ার পরেও মোবাইল ফোন না দেয়ায় তাদের দু’জনের মধ্যে বিরোধ দেখা দেয়। একপর্যায়ে ফরিদুলকে ছুরিকাঘাত করে হত্যা করে শহীদুল।
রংপুরে সড়ক দুর্ঘটনায় মা-মেয়ে নিহত : রংপুর মহানগরীর লাহিড়ীরহাট এলাকায় ট্রাকের চাপায় মা-মেয়ে নিহত হয়েছে। গতকাল বেলা পৌনে ৪টায় এ ঘটনা ঘটেছে। পুলিশ এবং প্রত্যক্ষদর্শীরা জানান, লাহিড়ীরহাট থেকে মোটরসাইকেলে স্বামী আশরাফ আলী তার স্ত্রী লাবুনী (৩৪) এবং আট মাসের মেয়েকে নিয়ে নগরীর দিকে আসছিল। লাহিড়ীরহাটের নয়ারহাট এলাকায় মালবোঝাই ট্রাককে সাউড দিতে গিয়ে মোটরসাইকেলসহ তারা তিনজনই ট্রাকের নিচে পড়ে যায়। এতে লাবনী এবং তার মেয়ে ঘটনাস্থলেই মারা যায়। গুরুতর আহত অবস্থায় আশরাফকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
ফরিদগঞ্জে যুবক খুন : ফরিদগঞ্জ-রায়পুর সড়কের গৃদকালিন্দিয়া বাজারের কাছে একটি কালভার্টের নিচে অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। গতকাল দুপুরে লাশটি উদ্ধার করা হয়। এ সময় তার পরনে ছিল লুঙ্গি ও গায়ে লাল রঙের শার্ট। ধারণা করা হচ্ছে, গত শুক্রবার রাতে কোনো এক সময়ে ওই যুবককে খুন করে এখানে ফেলে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পুলিশ জানায়, স্থানীয় লোকজন কালভার্টের নিচে লাশটি পড়ে থাকতে দেখে পুলিশে সংবাদ দেয়।
ফুলবাড়ীতে অজ্ঞাত লাশ উদ্ধার : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার সীমান্তবর্তী নাওডাঙ্গা ইউনিয়নের চরগোড়কমণ্ডপ গ্রামে গতকাল সকালে বিএসএফের পোশাক পরিহিত এক অজ্ঞাত ব্যক্তির (৩৭) লাশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ জানায়, উপজেলার চর গোড়কমণ্ডপ গ্রামের একটি আখক্ষেতের মাঝখানে বিএসএফের প্যান্ট পরা অজ্ঞাত লাশটি এলাকাবাসী দেখতে পেয়ে থানায় খবর দিলে পুলিশ তা উদ্ধার করে। পুলিশের ধারণা, অজ্ঞাত লাশটি ভারতের কোনো মানসিক ভারসাম্যহীন মানুষের হতে পারে।
কুলিয়ারচরে হামলায় নিহত ১ : কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ফরিদপুর ইউনিয়নের আলীনগর গ্রামে জমিবিরোধের জের ধরে শাহজাহান মেম্বারসহ পাঁচ-ছয়জন রামদা, হকিস্টিক, শাবল দিয়ে আবদুল মজিদকে (৫০) গোটা শরীরে কুপিয়ে রক্তাক্ত জখম করে। গত শুক্রবার আবদুল মজিদকে আশঙ্কাজনক অবস্থায় ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হলে শুক্রবার ভোররাতে তিনি মারা যান। স্থানীয়রা জানান, শাহজাহান মেম্বার ও নিহত আবদুল মজিদের মধ্যে জমিবিরোধ চলে আসছিল দীর্ঘদিন ধরে। এ জমিসংক্রান্ত বিরোধটি নিষ্পত্তির লক্ষ্যে কয়েকবার সালিশ বৈঠক হলেও শাহজাহান মেম্বার এলাকার সালিশকারীদের বৃদ্ধাঙ্গুল দেখিয়ে আসছে বলে এলাকায় অভিযোগ রয়েছে।
রৌমারীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু : কুড়িগ্রামের রৌমারীতে পানিতে ডুবে সোহাগ (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। স্থানীয়রা জানায়, রৌমারীর সীমান্তঘেঁষা আলগারচর গ্রামের চান মিয়ার দুই ছেলে গত শুক্রবার বিকালে সীমান্তের বিলে শালুক তুলতে যায়। বিলের পানিতে শালুক তুলতে তুলতে ছোট ভাই সুজা বিলের গভীর পানিতে না গেলেও বড় ভাই সোহাগ গভীর জলে নেমে যায়। বিলের ঘন শাপলা শালুকের ভেতর থেকে ফিরে না আসায় সে বাবা-মাকে খবর জানায়। লোকজন গিয়ে দেখে সোহাগ শাপলা-শালুকের লতার সঙ্গে পেঁচিয়ে মরে আছে।
ভেড়ামারায় সড়ক দুর্ঘটনায় নিহত ১ : কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছে। স্থানীয়রা জানান, গত শুক্রবার রাতে কুষ্টিয়া শহর থেকে ঈদের কেনাকাটা শেষে গোলাম কাইয়ুম স্ত্রীকে সঙ্গে নিয়ে মোটরসাইকেলে আলারদর্গার বাসায় ফিরছিলেন। উপজেলার বারোমাইলে পৌঁছালে সামনে থেকে একটি ট্রাক আকস্মিক ব্রেক করলে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের পেছনে ঢুকে যায়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল চালক বিএটিবির কর্মকর্তা গোলাম কাইয়ুম (৩৮) নিহত হন। স্ত্রী মায়মুনা আক্তার লিজা গুরুতর আহত হন। নিহত গোলাম কাইয়ুম মেহেরপুর শহরের গোলাম রশিদের ছেলে।
তাহিরপুরে কিশোরীর আত্মহত্যা : গতকাল দুপুরে সুনামগঞ্জের তাহিরপুরে পারিবারিক কলহ সইতে না পেরে আত্মহননের পথ বেছে নিল পারভিন আক্তার (১৪)। সে শ্রীপুর উত্তর ইউনিয়নের সীমান্তসংলগ্ন চারাগাঁও গ্রামের আবদুর রহমানের মেয়ে। পারভিন আক্তারের বাবা আবদুর রহমান জানান, নিজ বাড়ির উঠানে জলাবদ্ধতা নিয়ে তার আপন ভাই গিয়াস উদ্দিনের সঙ্গে দুপুরে তাদের ঝগড়া হয়। একপর্যায়ে তিনি ও তার স্ত্রী-সন্তানকে এলোপাতাড়ি মারধর করে তার ভাই ও পরিবারের সদস্যরা। এ সময় ঘরের সিলিংয়ে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে পারভিন।
অভয়নগরে সড়ক দুর্ঘটনায় নিহত ২ : যশোরের অভয়নগর উপজেলার মাইলপোস্টে যশোর-খুলনা মহাসড়কে গত বৃহস্পতিবার বিকালে বাস ও অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে আহত অটোরিকশা চালক ইমরান হোসেন (২৫) মারা গেছেন। গতকাল সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। নিহত অটোরিকশা চালক ইমরান হোসেন উপজেলার জাফরপুর গ্রামের ইমান আলীর ছেলে। স্থানীয়রা জানায়, গতকাল শনিবার সকালে ইমরান হোসেনের মৃত্যুর খবর তার নিজ এলাকায় পৌঁছালে উত্তেজিত জনতা যশোর-খুলনা মহসড়কের শেষ সীমানা থেকে তালতলা পর্যন্ত ঘণ্টাব্যাপী অবরোধ করে রাখে। ফলে যশোর-খুলনা মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। এ সময় অবরোধের মুখে পড়েন প্রধানমন্ত্রীর অর্থবিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান। এদিকে পুলিশ জানায়, গত বৃহস্পতিবার বিকালে যশোর-খুলনা মহাসড়ক দিয়ে খুলনা থেকে ছেড়ে আসা যশোরগামী রুপামা এক্সপ্রেসের একটি যাত্রীবাহী বাস মাইলপোস্টে পৌঁছালে খুলনাগামী একটি অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায়। অটোরিকশার যাত্রী মানু রাহা নামে এক স্কুলশিক্ষিকা ঘটনাস্থলেই নিহত হন।
দশমিনায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু : পটুয়াখালীর দশমিনায় গতকাল দুপুরে পুকুরে ডুবে এক শিশুর মৃত্যু হয়। স্থানীয়রা জানায়, উপজেলার দক্ষিণ আদমপুর গ্রামের রিয়জ প্যাদার ছোট মেয়ে মীম (৫) বাড়ির পুকুরে পড়ে গেলে সহোদর বোন রিয়ামনি (৭) উদ্ধার করতে পানিতে ঝাঁপ দেয়। পরে মীম ও রিয়ামনিকে বাড়ির লোকজন আশঙ্কাজনকভাবে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করেন। ডা. শাখাওয়াত হোসেন জানান, হাসপাতালে আনার আগেই রিয়ামনির মৃত্যু হয়েছে।
বরিশালে যুবকের লাশ উদ্ধার : বরিশাল নগরীর বান্দ রোডসংলগ্ন বরিশাল অডিটোরিয়ামের বারান্দা থেকে অজ্ঞাত যুবকের (৩৫) লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার দুপুর আড়াইটায় এ লাশ উদ্ধার করা হয়। পুলিশ জানায়, স্থানীয়রা লাশটি দেখে থানায় খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। প্রায় রাতেই অজ্ঞাত এ যুবকটি অডিটোরিয়ামের বারান্দায় ঘুমাত। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, যুবকটি মানসিক ভারসাম্যহীন ছিল।
বগুড়ায় ট্রাকের ধাক্কায় চালক নিহত : বগুড়ার শিবগঞ্জে ট্রাকের ধাক্কায় রিকশা ভ্যানচালক আফজাল হোসেন নিহত হয়েছে। শুক্রবার রাতে আহত হয়ে শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হলে গতকাল ভোররাতে সে মারা যায়। সে একই উপজেলার বোয়ালমারী গ্রামের আশরাফ আলীর ছেলে।
রূপসায় শ্রমিককে পিটিয়ে হত্যা : খুলনার রূপসায় পূর্বশত্রুতার জের ধরে আনিসুর রহমান রানা (২৭) নামে এক ডক শ্রমিককে পিটিয়ে হত্যা করেছে তার বন্ধুরা। নিহতের পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, গত শুক্রবার বিকালে আইয়ুব আলীর ছেলে ডকইয়ার্ড শ্রমিক আনিসুর রহমান রানাকে নিজ বাড়ি রামনগর থেকে একই এলাকার আনোয়ার নামে এক বন্ধু পূর্ব রূপসার ব্যাংকের মোড়ে চা খাওয়ার কথা বলে ডেকে আনে। একপর্যায়ে একই এলাকার জনৈক শান্ত, রনিসহ আরও কয়েকজন বন্ধু চা খাওয়াকে কেন্দ্র করে বাকবিতণ্ডার একপর্যায়ে ওই এলাকায় রানাকে বেদম মারধর করে আহত করে। ঘটনাস্থলে রানা অজ্ঞান হয়ে পড়লে দুর্বৃত্তরা স্থানীয় একটি ক্লিনিকে প্রাথমিক চিকিত্সা প্রদান করে এবং রানার বাড়িতে অসুস্থতার কথা বলে মোবাইল করে রানাকে দেখার জন্য আসতে বলে। পরে রানার অবস্থার অবনতি হলে তাকে খুলনা সদর হাসপাতালে এবং পরে উন্নত চিকিত্সার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। অবশেষে চিকিত্সাধীন অবস্থায় গতকাল শনিবার সকালে রানা মারা যায়।
ফতুল্লায় ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু : নারায়ণগঞ্জের ফতুল্লায় ট্রেনে কাটা পড়ে চন্দন সরকার (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। গতকাল সকালে ফতুল্লা রেলস্টেশনের অদূরে এ ঘটনা ঘটে। নিহত চন্দন দাস মৃত রাম দাসের ছেলে। তিনি ফতুল্লা পাইলট স্কুলের পাশে পরিবার নিয়ে বসবাস করতেন। নারায়ণগঞ্জ রেলওয়ে পুলিশের এসআই কুদ্দুস জানান, সকাল ৮টায় নারায়ণগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া ট্রেনের নিচে পড়েই চন্দন দাসের মৃত্যু হয়েছে। ওই সময় তিনি ট্রেনলাইন পার হওয়ার চেষ্টা করছিলেন।

শেয়ার করুন