রাজশিশু নিয়ে রাজপ্রাসাদে উইলিয়াম-কেট

0
144
Print Friendly, PDF & Email

রাজশিশু জন্মের মাএ একদিন পরেই সেন্ট ম্যারি’স হসপিটাল ছাড়লেন ডিউক অ্যান্ড ডাচেস অব ক্যামব্রিজ প্রিন্স উইলিয়াম ও কেট।
 
রাজ দম্পতি ব্রিটেনের স্থানীয় সময় সন্ধ্যা ৭:১৩ মিনিটে রাজশিশুকে নিয়ে হাসপাতালের গেটে আসেন। এসময় বাইরে অপেক্ষমান জনতার দিকে হাত নাড়তে থাকেন উইলিয়াম ও কেট। এক পর্যায়ে কেটের কোল থেকে সন্তানকে নিজের কোলে তুলে নেন উইলয়াম। জনতাকে জানিয়ে দেন, রাজশিশুটি দেখতে তার মা কেটের মতোই হয়েছে। উইলিয়াম শুরুই করেন কৌতুকের মাধ্যমে। বলেন, একজোড়া ফুসফুস নিয়ে জন্মেছে এই ছেলে। বেশ বড়সড়ো, ওজনও আছে বেশ।
 
উইলিয়াম বলেন, নাম নিয়ে এখনো কাজ করছি আমরা। দ্রুতই এই শিশুর একটি নাম ঠিক করা হবে।
 
হালকা নীল রঙে ফোঁটা ফোঁটা প্রিন্টের একটি ড্রেস পরে কেট দাঁড়িয়েছিলেন পাশেই। তিনি বললেন, এটি আবেগঘন, বিশেষ মুহূর্ত। আমি মনে করি প্রতিটি বাবা মাই বুঝতে পারবেন এখন ঠিক কেমন অনুভূতি হচ্ছে আমাদের।
 
স্ত্রীর কথায় সায় দিলেন স্বামীও। বললেন, সত্যিই একটি বিশেষ মুহূর্ত।
 
সাথে আরো যোগ করলেন, লেবারে যে এতটা সময় সে নিলো সে কথা বড় হলে তাকে স্মরণ করিয়ে দেবো। উপস্থিত জনতার উদ্দেশ্যে উইলিয়াম বলেন, আমি জানি কত দীর্ঘ সময় ধরে সবাই এখানে অপেক্ষা করে আছেন। এখন আপনারা সবাই ঘরে ফিরে যান। আমরাও ঘরে যাই আর ওকে দেখভাল করি।
 
অবশেষে ল্যান্ড রোভারের একটি বেবি সিট নিয়ে আসা হলে উইলিয়াম দ্রুত তাতে তাদের ছেলেকে বসিয়ে দেন। একটু পরেই তারা ঘরের উদ্দেশে রওয়ানা দিতে প্রস্তুত হন। অল্প সময়ের মধ্যেই রাজশিশুকে নিয়ে কেনসিংটন প্যালেসে পৌঁছান রাজ দম্পত্তি।

শেয়ার করুন