হাসিনা যে কোন উপায়ে ক্ষমতায় টিকে থাকতে চান: হান্নান শাহ

0
76
Print Friendly, PDF & Email

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ বলেছেন, ‘তত্বাবধায়ক সরকার ছাড়া আমরা শুধু নির্বাচনেই যাব না, আমাদের নেতাকর্মীরা অপেক্ষায় আছে আমাদের আদেশের জন্য ওই অবৈধ নির্বাচন বানচাল করার জন্য।
মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ‘জাতীয় সঙ্কট নিরসনে দরকার নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি একথা বলেন। জিয়া সাংস্কৃতিক জোট এ আলোচনা সভার আয়োজন করে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী জাতীয় স্বার্থকে বিলিয়ে দিয়ে যে কোনো উপায়ে ক্ষমতায় টিকে থাকতে চাইছেন। ২০০৮ সালের নির্বাচনে আমাদের এবং আওয়ামী লীগের নির্বাচনী মেনিফেস্টোতে তত্বাবধায়ক সরকারের ব্যাপারে কিছু ছিলো না। কিন্তু হঠাৎ আওয়ামী লীগ উঠে পরে লাগল তত্বাবধায়ক সরকারের পেছনে। কারণ তত্বাবধায়ক সরকার থাকলে তারা নির্বাচনে হারবে। এজন্য তত্বাবধায়ক সরকার বাতিল নয়, নির্বাচন কমিশন এবং রাজস্ব বোর্ডকেও তারা নিজেদের হস্তগত করেছে। পিএসি’তেও শেখ হাসিনা তার আত্মীয়-স্বজন বসিয়ে রেখেছেন দলীয় নিয়োগ দেওয়ার জন্য।
মানবাধিকার কমিশন প্রসঙ্গে তিনি বলেন, মানবাধিকার কমিশন কোনো কাজের নয়। বর্তমান মানবাধিকার কমিশনের সাহায্য পেয়ে কোনো ভিক্টিম এখনো কোনো সাহায্য পায়নি। বরং উল্টো সেখানে যাওয়ার জন্য তাদের হয়রানি হতে হয়েছে।
বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য গৌতম চক্রবর্তীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ, বিএনপির যুগ্ন মহাসচিব মাহাবুব উদ্দিন খোকন, বিএনপির অর্থ সম্পাকদ আব্দুস সালাম প্রমুখ।

শেয়ার করুন