দল চাইলে পদত্যাগের জন্য প্রস্তুত আছি : গোলাম মাওলা রনি

0
98
Print Friendly, PDF & Email

সংসদ সদস্য গোলাম মওলা রনি বলেছেন, দল নির্দেশ দিলে পদত্যাগ করবো। দল যা বলবে তা মান্য করবো। আজ দুপুরে স্পিকার শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করে সংসদ ভবনের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। তিনি বলেন, সংসদ সদস্য পদে থেকে আমি কোন সুযোগ-সুবিধা নিতে চাই না। আইন তার গতিতে চলবে সেটাই আমি চাই। রনি আরও বলেন, ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিকদের ওপর আমি কোন হামলা করিনি। আত্মরক্ষার্থে যতটুকু করার প্রয়োজন তাই করেছি।

সকালে ফেসবুকে নিজের দেওয়া একটি স্ট্যাটাস থেকে তার পদত্যাগের গুঞ্জনটি আরো বেগবান হয়। ফেসবুকে তিনি লিখেছেন-

হয়তো আমি পদত্যাগ করতে যাচ্ছি। আমি মনে করি, একজন সাধারণ নাগরিকের মতই আমার এই ষড়যন্ত্র মোকাবেলা করা উচিত।  মিডিয়া আমার এমপি পদটিকে আমার দলীয় পরিচয়ে অতিরঞ্জিত করছে । ইনশাল্লাহ, আমি অবশ্যই সেই ফুটেজের আগের সত্যটুকু প্রমাণ করতে পারব। বিভিন্ন মিডিয়া ব্যক্তিত্বদের কাছে আমার জন্য এবং আমার প্রতিপক্ষের জন্য একটি ‘লেবেল প্লেয়িং ফিল্ড’ তৈরির আশা করছি। আমার মুখ বন্ধ করে অন্যায়কে সুযোগ করে দেয়ার মধ্যে আর যা হোক ন্যায়বিচার, স্বচ্ছতা ও গণতন্ত্র-এর নমুণা হতে পারে না।

সংসদ ভবন থেকে আমাদের প্রতিবেদক জানান, গোলাম মাওলা রনি স্পিকার শিরিন শারমীন চৌধুরীর সঙ্গে দেখা করতে তার কক্ষে প্রবেশ করেন। সেখান থেকে বের হয়ে সাংবাদিকদের তিনি বলেন দল চাইলে পদত্যাগের জন্য প্রস্তুত আছি।

সম্প্রতি আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে আইনী লড়াই চলছে গোলাম মাওলা রনির সঙ্গে। কদিন আগে সালমান এফ রহমানের মালিকানাধীন ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের দুই সাংবাদিককে পেটানোর অভিযোগের এমপি রনিসহ অজ্ঞাত ৩০ জনকে আসামি করে মামলা করা হয়। অন্যদিকে সালমান এফ রহমানসহ দুই সাংবাদিকদের আসামি করে পাল্টা মামলা করেন রনি। এসব নিয়ে দেশের বিভিন্ন মহলে তুমুল আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে। এর আগে এমপি রনি সালমান এফ রহমানের বিভিন্ন বিতর্কিত ভূমিকা নিয়ে পত্র-পত্রিকায় লেখালেখি করেন। এছাড়া টিভি টকশোতে গিয়েও এ নিয়ে কথা বলেন তিনি। অভিযোগ রয়েছে, এসবকে কেন্দ্র করে এমপি রনির সঙ্গে সালমান এফ রহমানের দ্বন্দ্বের সূচনা হয়।

শেয়ার করুন