ফেনীতে জুট মিলে আগুন, ১৮ কোটি টাকার ক্ষয়-ক্ষতি, আহত ৬

0
87
Print Friendly, PDF & Email

ফেনীর বিসিক শিল্প নগরীর কোয়ালিটি জুট মিলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট একযোগে কাজ করে ১১ ঘন্টা পর দুপুর ৩টায় আগুন নিয়ন্ত্রনে আনে। আজ ভোর ৪টায় লাগা আগুনে কারখানাটির ৩টি ফ্লোরে ৬৯৩ টন পাট জাত দ্রব্য পুড়ে ছাই হয়েছে। ফায়ার সার্ভিসকে আগুন নেভাতে কারখানা সংলগ্ন আশ-পাশের ৩টি পুকুরের পানি ব্যবহারের পর পানি শুকিয়ে যাওয়ায় দূর-দূরান্তের নিচু জমি থেকে বর্ষার পানি ব্যবহার করতে হয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনত গিয়ে ফায়ার সার্ভিসের ৩ কর্মীসহ ৬ জন আহত হয়েছেন।

পুলিশ, ফায়ার সার্ভিস ও কারখানা সূত্রে জানা যায়, ভোর ৪টার দিকে কারখানার একটি ইউনিটের স্পিনিং সেকশানের মেশিনের ঘর্ষণ থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মুহুর্তে আগুন কারখানার আরো ২টি ইউনিটে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে আগুনের ভয়াবহতা দেখে ফেনী জেলার ৫টি ইউনিটসহ নোয়াখালীর ২টি ইউনিটকে খবর দেয়। ৭টি ইউনিট একযোগে আগুন নিয়ন্ত্রণে কাজ চালাচ্ছে। ইতোমধ্যে ভবনের ২টি গার্ড ওয়াল ও গোডাউনের চাল ভেঙ্গে পড়ায় উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে। 

ফেনী ফায়ার সার্ভিস স্টেশন মাস্টার মো. জাহাঙ্গীর আলম জানান, এরই মধ্যে আগুন নিয়ন্ত্রণে থাকলেও কখন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসবে তা এ মুহুর্তে বলা যাচ্ছে না।  আগুনের ফায়ার সার্ভিস কর্মী মোকলেছুর রহমান, আবুল কাশেম ও আবদুল মজিদ এবং শ্রমিক সালাউদ্দিনও জয়সহ ৬জন আহত হয়েছে। এদের মধ্যে আবদুল মজিদকে ফেনী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কোয়ালিটি জুট মেইল জেনারেল ম্যানাজার এসএম ইকবাল জানান, তাদের গোডাউনে ৬৯৩ টন ফিনিশিং গুডস ছিল গতকাল পর্যন্ত। এখন পর্যন্ত অগ্নিকাণ্ডে প্রায় ১৮ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

জেলা প্রশাসন, পুলিশ, র‌্যাব, রেডক্রিসেন্টসহ প্রশাসনিক সকল বিভাগ উদ্ধার অভিযান তদারকি করছে।

শেয়ার করুন