নিজেদের অধীনে নির্বাচন দিলেও জয় পাবেন না

0
55
Print Friendly, PDF & Email

নিজেদের অধীনে নির্বাচন দিলেও জয় পাবেন না বলে মন্তব্য করেছেন বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক। কারণ বর্তমান সরকারের জনপ্রিয়তা তলানিতে ঠেকেছে।

মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের হলরুমে বাংলাদেশ ইয়ুথ ফোরামের আয়োজেন ‘বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে প্রধানমন্ত্রীর অশালীন বক্তব্য ও রাজনৈতিক সংস্কৃতি’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে ফারুক বলেন, নিজেদের অধীনে নির্বাচন দিলেও জয় আপনারা পাবেন না, সেই শক্তি ও জনপ্রিয়তা আপনাদের নেই।

এ প্রসঙ্গে তিনি সিটি নির্বাচনে সরকার সমর্থিত প্রার্থীদের পরাজয়ের বিষয়টি তুলে ধরেন।
 
সেপ্টেম্বরে এ সরকারের শেষ সংসদ অধিবেশন স্মরণ করে ফারুক বলেন, শেষ সংসদে তত্ত্বাবধায়ক বিল আনুন, নির্বাচন যদি হয়, তা হবে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে।
 
দুই সাংবাদিককে হত্যার চেষ্টায় হামলা চালানোর ঘটনায় সরকার দলীয় সংসদ সদস্য গোলাম মাওলা রনির সমালোচনা করেন ফারুক।
 
তিনি বলেন, আমরা ক্ষমতায় এলে সাংবাদিকদের কাজের স্বাধীনতা থাকবে।
 
২১ আগস্ট গ্রেনেড হামলায় তারেক সরাসরি সম্পৃক্ত ছিলেন বলে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, একটি বিচারাধীন বিষয়ে প্রধানমন্ত্রী হয়ে এমন মন্তব্য করলে বিচার বিভাগ নিরপেক্ষ থাকে কী করে। এ কাজে তারেক রহমান জড়িত- এমন কথা দেশের মানুষ বিশ্বাস করে না।
 
সময় থাকতে সংঘাতের পথ পরিহার করার আহ্বান জানিয়ে ফারুক বলেন, অবিলম্বে তত্ত্বাবধায়কের অধীনে নির্বাচন দিন, নইলে ঈদের পরে আন্দোলন, আমরা আর ঘরে ফিরে যাবো না।
 
বাংলাদেশ ইয়ুথ ফোরামের  উপদেষ্টা মো. মাইনুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমতুল্লাহ বক্তব্য রাখেন।

শেয়ার করুন