খালেদার সঙ্গে আইক্যাপ প্রতিনিধি দলের বৈঠক

0
62
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল কনফারেন্স অব এশিয়ান পলিটিক্যাল পার্টিজ (আইক্যাপ) -এর কো চেয়ারম্যান চুং ইউ-ইয়ংয়ের নেতৃত্বে একটি প্রতিনিধি দল খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেছেন।

সোমবরাত রাত ১০টার দিকে গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক শুরু হয়। প্রায় দেড় ঘন্টা যাবৎ এই বৈঠক চলে।

এসময় বৈঠকে খালেদা জিয়ার সঙ্গে বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য রিয়াজ রহমান ও শাবিহ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলন।

বৈঠকে চুং ইউ-ইয়ং-এর নেতৃত্বে আরো অংশগ্রহন করেন আইক্যাপের চেয়ারপার্সন ড. পার্ক –ইন সুক কো, ভাইস চেয়ারপারসন সুজাতা কৈরালা  এবং বাংলাদেশস্থ কোরিয়ার রাষ্ট্রদূত লি ইয়ন ইয়াং।

বৈঠক শেষে বিএনপি নেতা শমসের মবিন চৌধুরী সাংবাদিকদের বলেন, প্রতিনিধিদল বৈঠককালে খালেদা জিয়াকে তাদের সংগঠনের উপদেষ্টা করার প্রস্তাব দেয়। খালেদা জিয়া তাদের এই প্রস্তাবে সম্মতি দিয়েছেন।

 তিনি বলেন, প্রতিনিধিদল খালেদা জিয়াকে সেপ্টেম্বর মাসে কোরিয়ার রাজধানী সিউলে অনুষ্ঠেয় একটি কনফারেন্সে যোগদানের আমন্ত্রন জানান। খালেদা জিয়া তাদের আমন্ত্রন গ্রহন করেছেন।

এসময় প্রতিনিধিদল খালেদা জিয়াকে বাংলাদেশের গণতন্ত্র প্রতিষ্ঠায় অবদানের জন্য ধন্যবাদ জানান। সেই সঙ্গে সম্প্রতি সিটি কর্পোরেশন নির্বাচনে ১৮ দলের প্রার্থী বিজয় লাভ করায় খালেদা জিয়াকে অভিনন্দন জানান।

উল্লেখ্য, আইক্যাপের উপদেষ্টা হিসেবে থাইল্যান্ডের প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রা, বার্মার বিরোধী দলীয় নেত্রী অং সান সূচি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপদেষ্টা হিসেবে রাখতে চায় রাখার ইচ্ছা প্রকাশ করেছে। কারণ সংগঠনটি বিশ্বের নানা দেশে নারী নেতৃত্বকে সমর্থন দিয়ে থাকে। 

শেয়ার করুন