মুসলিম হচ্ছেন মমতা কুলকার্নি

0
69
Print Friendly, PDF & Email

বলিউডের একসময়কার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী মমতা কুলকার্নি দীর্ঘদিন ধরেই মিডিয়া থেকে অনেকটাই দূরে অবস্থান করছেন। মিডিয়া সংশ্লিষ্ট কোনো কাজও করছেন না বলে তেমন কোনো আলোচনাতেও নেই তিনি।

সম্প্রতি এক সাক্ষাত্কারে শুধু ভারতীয় মিডিয়া নয়, তার আশপাশের মিডিয়াতেও মমতা কুলকার্নিকে নিয়ে আলোচনায় মেতে উঠেছে সবাই। আর তা হলো ৯০ দশকের এই জনপ্রিয় অভিনেত্রী হিন্দু ধর্ম থেকে মুসলিম হতে যাচ্ছেন। বছর দুয়েক আগে তার স্বামীও মুসলিম ধর্মে দীক্ষিত হন। এবার তিনিও হবেন।

ওই সাক্ষাত্কারে বলেন, ‘আমি এখন পরিপূর্ণভাবে নিজের ব্যবসা ও ধর্ম নিয়েই ব্যস্ত। আমি জানার চেষ্টা করছি মানুষের মূল গন্তব্য কোথায়? আমরা আসলে কী? আমাদের কী করা উচিত। আর সেই জায়গা থেকেই আমি হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলিম হওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’ আবারও চলচ্চিত্রে ফেরা এমন প্রসঙ্গে মমতা বলেন, ‘ঘি ফিরে গিয়ে দুধ হতে পারে, ঋষি বাল্মিকি বদলে আগের ভিল্লা হতে পারে এবং আমার প্রিয় নায়ক শাহরুখ, আমির ও সালমান বদলেও যেতে পারে কিন্তু মমতাকে আর মিডিয়ার পর্দার সামনে পাওয়া যাবে না। এটা একেবারেই অসম্ভব।’

উল্লেখ্য, মমতা কুলকার্নি অভিনীত ছবিগুলোর মধ্যে ‘আশিকি আওয়ারা’, ‘ওয়াক্ত হামারা হ্যায়’, ‘ক্রান্তিভীর’, ‘করন অর্জুন’, ‘সাবসে বড়া খিলাড়ি’, ‘বাজি’, ‘চায়না গেট’, ‘ঘাতক :লেঠাল’সহ বহু ছবি ব্যাপক জনপ্রিয়তা ও ব্যবসা সফল হয়। এ পর্যন্ত বাংলা, হিন্দি, তামিল, তেলেগু, মালায়াম ও কানাড়ি শিল্পে প্রায় অর্ধশতাধিক চলচ্চিত্রে অভিনয় করেন। ২০০২ সালে তার সর্বশেষ চলচ্চিত্র ‘কাভি তুম, কাভি হাম’ মুক্তি পায়।

শেয়ার করুন