দায়িত্ব হস্তান্তর প্রক্রিয়া শুরুর আহ্বান নতুন মেয়রদের

0
62
Print Friendly, PDF & Email

সোমবারের মধ্যেই দায়িত্ব হস্তান্তরের প্রক্রিয়া শুরু করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন চার সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়ররা। কোনো বিলম্ব না করে দায়িত্ব হস্তান্তরের অনুরোধ জানান তারা।

সোমবার বেলা ১১টায় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে তারা এ কথা বলেন।

চার সিটি করপোরেশন নির্বাচনে বিজয়ী মেয়র রাজশাহীর মোহাম্মদ মোছাদ্দেক হোসেন বুলবুল, সিলেটের আরিফুল হক চৌধুরী, বরিশালের মো. আহসান হাবিব কামাল এবং খুলনার মো. মনিরুজ্জামান মনি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে তারা কবর জিয়ারত করেন।

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) নবনির্বাচিত মেয়র বুলবুল ও খুলনার মনি বলেন, প্রধানমন্ত্রী শপথের পড়ানোর মধ্য দিয়ে আমাদের প্রতি দুর্নীতির অভিযোগ প্রত্যাহার করে নিয়েছেন বলে আমরা ধরে নিচ্ছি। তারা অনতিবিলম্বে দায়িত্ব বুঝে নিতে চান বলেও জানান।

বরিশাল থেকে নির্বাচিত কামাল বলেন, খালেদা জিয়ার নেতৃত্বে সামনে যে আন্দোলন আসছে, সে আন্দোলনে বিএনপির জন্য কাজ করবো।

সিলেটের নবনির্বাচিত মেয়র আরিফ বলেন, মেয়র পদে জনগণ যে বিশ্বাস নিয়ে আমাকে ভোট দিয়েছে, সে বিশ্বাসের প্রতি সম্মান রেখে জনগণের জন্য কাজ করবো।

চার সিটি মেয়রই সোমবারের মধ্যে দায়িত্ব হস্তান্তরের প্রক্রিয়া শুরু করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

এ সময় মেয়রদের সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এমপি, নজুরল ইসলাম খান, মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম।

মওদুদ সাংবাদিকদের বলেন, সিটি নির্বাচনে ১৮ দল সমর্থিত প্রার্থীদের বিজয় প্রমাণ করে, দেশ ও জাতি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চায়। সিটি নির্বাচনের ফলাফল সরকারের প্রতি জনগণের অনাস্থার প্রমাণ।

এরপর বেলা পৌনে ১২টার দিকে বরিশালের সাবেক মেয়র মজিবুর রহমান সারোয়ার এমপি নবনির্বাচিত মেয়র কামালকে নিয়ে জিয়ার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ও কবর জিয়ারত করেন।

সারোয়ার বলেন, সরকারের অপশাসনের বিরুদ্ধে সিটি নির্বাচনে জনগণ রায় দিয়েছে।

শেয়ার করুন