আত্মসমর্পণ করে জামিন নিলেন রনি

0
37
Print Friendly, PDF & Email

ইনডিপেনডেন্ট টেলিভিশনের দুই সাংবাদিককে হত্যা চেষ্টার অভিযোগে দায়ের মামলায় আত্মসমর্পণ করে জামিন নিয়েছেন ক্ষমতাসীন দলের সাংসদ গোলাম মাওলা রনি।

পটুয়াখালীর গলাচিপার এই সংসদ রোববার দুপুরে ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসর্পণ করে জামিন চাইলে মহানগর হাকিম রেজাউল তা মঞ্জুর করেন।

জামিন আবেদনে রনি দাবি করেন, তার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা।

রনির আইনজীবী কবির হোসাইন বলেন, “মামলার এজাহারে সাংসদ রনির বিরুদ্ধে হত্যাচেষ্টার কথা বলা হয়নি। বাকি অভিযোগগুলো জামিনযোগ্য হওয়ায় আদালত জামিন দিয়েছে।”

শনিবার দুপুরে রাজধানীর তোপখানা রোডের মেহেরবা প্লাজায় রনির অফিসে সাক্ষাৎকার নিতে গিয়ে বেদম মারধরের শিকার হন ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক ইমতিয়াজ মমিন সনি ও ক্যামেরাম্যান মহসিন মুকুল।

এ সময় সাংসদের নেতৃত্বে তাদের ক্যামেরা ও বুম ভাংচুর করে ক্যামেরার মেমোরি কার্ড খুলে রাখা হয়।

অপরাধবিষয়ক অনুসন্ধানমূলক অনুষ্ঠান ‘তালাশ’ এর সংবাদ সংগ্রহের জন্য তারা সেখানে গিয়েছিলেন।

তাৎক্ষণিক সাংবাদিক নেতারা মেহেরবা প্লাজায় গেলে তাদের উপস্থিতিতে গোলাম মাওলা রনি আহত সাংবাদিকদের কাছে ক্ষমা চান। পাশাপাশি তাদের চিকিৎসা ব্যয় ও ক্যামেরার ক্ষতিপূরণ দেয়ার আশ্বাস দেন।

পরে গোলাম মাওলা রনি দাবি করেন, শেয়ারবাজার নিয়ে কথা বলার কারণে সালমান এফ রহমানের নির্দেশে ইনডিপেনডেন্ট টেলিভিশনের তালাশ টিমকে তার পিছনে লেলিয়ে দেয়া হয়েছে।

সালমান এফ রহমান টেলিভিশন চ্যানেল ইনডিপেনডেন্টের অন্যতম মালিক।

এ ঘটনায় শনিবার বিকেলে শাহবাগ থানায় রনিসহ ২০/২৫ জনকে আসামি করে মামলা করেন ইনডিপেনডেন্ট টেলিভিশনের সহকারী ব্যবস্থাপক ইউনুছ আলী।

অন্যদিকে চাঁদা দাবি এবং তা না পেয়ে হত্যাচেষ্টা এবং অপহরণের অভিযোগ তুলে সালমান এফ রমানের বিরুদ্ধে রাতে পাল্টা মামলা করেন গোলাম মাওলা রনি।

শেয়ার করুন