মিসরে পাল্টাপাল্টি সংঘর্ষে নিহত ৩

0
111
Print Friendly, PDF & Email

মিসরের নীল ডেল্টার মানসুরা নগরীতে ক্ষমতাচ্যুত ইসলামপন্থী প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির সমর্থক ও বিরোধী গ্রুপের মধ্যে সংঘর্ষে ৩ মহিলা নিহত হয়েছে।

শুক্রবার সংঘর্ষ চলাকালে গুলিবর্ষণ ও ছুরিকাঘাতে ৩ জন নিহত এবং ৭ জন আহত হয়।

মানসুরার হাসপাতাল কর্মকর্তা আদেলের বরাত দিয়ে বাসস জানায়, সেখানে মুরসির সমর্থক ও তার বিরোধীদের মধ্যে সংঘর্ষ চলাকালে গুলিবর্ষণ ও ছুরিকাঘাতে এই হতাহতের ঘটনা ঘটে। তিনি জানান, নিহত ৩ জনই নারী।

মানসুরার অপর স্বাস্থ্য কর্মকর্তা আব্দেল ওহাব সুলাইমান মৃতের এ সংখ্যা নিশ্চিত করে বলেন, সংঘর্ষকালে গুলিবিদ্ধ হয়ে ৩ মহিলা নিহত এবং ১০ জন আহত হয়। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

সংঘর্ষে আহত মুরসিপন্থী এক বিক্ষোভকারী টেলিফোনে জানান, মুরসির হাজার হাজার সমর্থক মানসুরার সরু রাস্তা হয়ে মিছিল করে যাওয়ার সময় দুর্বৃত্তরা বন্দুক, ধারালো অস্ত্র ও ইট-পাথর দিয়ে তাদের ওপর হামলা করে।

মুরসির পদত্যাগের প্রেক্ষাপটে গণতান্ত্রিকভাবে নির্বাচিত দেশের প্রথম এ প্রেসিডেন্টকে সেনাবাহিনী ক্ষমতা থেকে সরিয়ে দেয়ার পর ২ সপ্তাহের বেশি সময় পার হলেও মিসরে এখনো চরম উত্তেজনা বিরাজ করছে।

শুক্রবার বিক্ষোভ প্রদর্শনের আগে সেনাবাহিনী এদিন বিক্ষোভকারীদের যেকোনো ধরনের সহিংসতা কঠোর হস্তে দমন করা হবে বলে হুঁশিয়ারি করে দেয়। কিন্তু তারপরও সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে।

শেয়ার করুন