মাসব্যাপী ৬৪ জেলা সফর করবে জাতীয় পার্টির বিশেষ টীম

0
272
Print Friendly, PDF & Email

বরিশালের আগৈলঝাড়ায়ক ধর্ষণ মামলা  তুলে নিতে  বাদির উপররে হামলা মায়ের পা ভেংগে দিলেন আওয়ামীলীগ নেতা সিরাজ হাওলাদার। মামলা করলে বাড়ি ঘর আগুদিয়েপুরে দেওয়ার হুমকি। পা ভাংগা অবস্থায় ২দিন বাড়িতে অবরুদ্ধ থাকার পরে পুলিশের সহযোগিতায় হাসপাতালে ভর্তি। চিকিৎসক বলছে দু’জনের অবস্থা গুরুতর  একজনে পা ভাংগছে।
হাসপাতাল সূত্রে জানাগেছে, ধর্ষণ মামলা  তুলে না নেওয়ায় মামলার বাদী বাড়িতে আগৈলঝাড়া উপজেলার বাগধা ইউনিয়নের আমবৌলা গ্রামের লুক বৈদ্যর মেয়ে মামলার বাদী লিলা বৈদ্য ও তার মায়ের উপরে  গত ১৮ জুলাই একই এলাকা প্রভাবশালী আওয়ামীলীগ নেতা সিরাজ হাওলাদার হামলা চালিয়ে মায়ের পা ভেংগে ফেলেছে।  পা ভাংগা অবস্থায় ২দিন বাড়িতে অবরুদ্ধ থাকার পরে পুলিশের সহযোগিতায় হাসপাতালে ভর্তি। হাসপাতালের চিকিৎসারত ডাক্তর সুবল কৃষ্ণ কুন্ড সাংবাদিকদের বলেন দু’জন রুগিই গুরুতর। একজেনের পায়ের হাড় ফেঁটেছে। মামলার বাদির পিতা লুক বৈদ্য কান্নায় ভেংগে পরে বলেন, আমরা মামলা করলে, আমাদের বাড়িঘর আগুন দিয়ে পুরে দিবে সিরাজ। উল্লেখ্য- উপজেলার বাগধা ইউনিয়নের আমবৌলা গ্রামের সেকেন্দার গাইনের প্রবাসী ছেলে শরীফুল ইসলাম একই  গ্রামের সংখ্যালঘু খ্রিস্টান সম্প্রদায়ের সাথে বিয়ের প্রলোভন ও বিদেশ নেয়ার কথা বলে একাধিকবার বিভিন্নস্থানে নিয়ে ধর্ষণ করে।  বিয়ের দাবিতে গত ১৮ মে ছেলের শরীফুলের বাড়িতে গিয়ে অবস্থান ও অনশন করে। পুলিশের সহযোগিতায় শিশু ও নারী নির্যাতন দমন আইনে ধর্ষণ মামলা দায়ের করে। মামলা নং-১৩ (২৩-৫-১৩)। মামলা দায়েরের পর থেকেই ধর্ষিতা ও তার পরিবারের লোকজনের উপর হুমকি দিয়ে আসছে ধর্ষকপক্ষ। এব্যাপারে সিরাজ হাওলাদারে সাথে জানতে চাইলে তিনি সাংবাদিদের হুমকি দিয়ে বলেন, আমার বিরিুদে যে সাংবাদিক নিইজ লিখবে তাকে আমি দেখে নিব বলে মোবাইল ফোন কেঁটে দেয়। সিরাজের বড় বাই স্থানিয় ইউপি সদস্য কবির হাওলাদার ঘটনার সত্যতা স্বিকার করেছে। মামলার তদন্তকারি কর্মকর্তা এসআই মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের জানান, সিরাজের বিরুদ্ধে নিয়মিত মামলা হবে।

আগৈলঝাড়া ও গৌরনদীতে কৃষকদের মাঝে সার বিতরন
এফএনএস (এস এম ওমর আলী সানি; আগৈলঝাড়া, বরিশাল) : বরিশালের আঘৈরঝাড়া ও গৌরনদী উপজেলা কৃষি উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে গতকাল শনিবার    উপজেলা পরিষদ মিলনায়তনে মহাসেনে ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে সার বিতরন কর্মসূচীর উদ্ধোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশাল-১ আসনের সাংসদ এ্যাডঃ তালুকদার মোঃ ইউনুস। গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে  ও আগৈরঝাড়া উপজেলার নির্বাহী অফিসার মোঃ আবুল কালাম তালুকদার সভাপতিত্বে  দু’উপজেলায় ভিন্ন ভিন্ন সভা অনুষ্ঠিত হয়। আগৈলঝাড়ায় কৃষি অফিসার মোঃ তাজুল ইসলাম, গৌরনদীতে উপস্থিত ছিলেন পৌর মেয়র মোঃ হারিসুর রহমান, ওসি আবুল কালাম, গৌরনদী বিআরডিবির  চেয়ারম্যান মনির হোসেন মিয়া, উপজেলা কৃষি অফিসার তৌহিদীন ভূইয়া, প্রকল্প কর্মকর্তা মোঃ কবির হোসেন, পল��ী উন্নয়ন অফিসার লাবনী আকতার, শিক্ষা অফিসার রফিকুল ইসলাম, মৎস্য অফিসার প্রনব কুমার বিশ্বাস, উপসহকারী কৃষি অফিসার মোঃ সিরাজুল ইসলাম, পৌর কাউন্সিলর তৌফিক হাসান সজল, ইউপি সদস্য মোঃ জলির কাজী  প্রমুথ। আলোচসা শেষে সাংসদ এ্যাডঃ তালুকদার মোঃ ইউনুস মহাসনে ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে সার বিতরন করেন। প্রতিজন কৃষককে ২০কেজি ডিএপি, ১০কেজি এমওপি এবং ব্যাংক হিসেবের মাধ্যমে  দুইশত টাকা করে উপজেলার তিনশত কৃষককে সুবিধা প্রদান করা হয়।

শেয়ার করুন