তবুও আজ জয়ে চোখ রাখছে ক্যারিবীয়রা

0
66
Print Friendly, PDF & Email

 হয়তো ভয়ে আছেন ক্যরিবীয় অধিনায়ক ডোয়াইন ব্র্যাভো। পাকিস্তানের সাথে সেন্ট লুসিয়ায় ম্যাচ মানেই ওয়েস্ট ইন্ডিজের হার। এর আগে চারবার সেন্ট লুসিয়ায় পাক বাহিনীর সাথে লড়তে হয়েছে ওয়েস্ট ইন্ডিজকে।

প্রতিটিতেই হেরে গেছে তারা। ব্র্যাভো’র ভয়টাও এখানেই থাকতে পারে। পাকিস্তানের সাথে চলমান সিরিজের তৃতীয় ম্যাচে শুক্রবার সেন্ট লুসিয়াতেই যে মাঠে নামতে হচ্ছে ওয়েস্ট ইন্ডিজকে!

ব্র্যাভোর ভয় থাকতে পারে দলের ব্যাটসম্যানদের পারফর্মেন্সের কারণেও। সপ্তাহ দুয়েক আগে শেষ হওয়া ত্রি- দেশীয় সিরিজে উল্লেখ করার মতো ভালো খেলেনি ওয়েস্ট ইন্ডিয়ান ব্যাটসম্যানরা। দু’টি ম্যাচে যাও একটু ভালো ব্যাটিং হয়েছিলো, তাও যতোটা না ব্যাটসম্যানদের কৃতিত্ব; তারচেয়ে বেশি প্রতিপক্ষ বোলারদের দূর্বলতা।

আর চলমান সিরিজের প্রথম ম্যাচে তো ৯৮ রানেই ধসে পড়েছিলো ক্যারিবীয় ইনিংস। সুতরাং ‘আনলাকি ভেন্যু’ আর ব্যাটসম্যানদের অফফর্ম; অধিয়নায়কের শঙ্কিত থাকার জন্য যথেষ্টই। তবুও আজ জয়ে চোখ রাখছে ওয়েস্ট ইন্ডিজ।

সিরিজের প্রথম ম্যাচ জিতে এগিয়ে যায় পাকিস্তান। আর দ্বিতীয় ম্যাচ জিতে সমতা ফেরায় ওয়েস্ট ইন্ডিজ। সুতরাং আজকের ম্যাচটি দু’দলের কাছেই এগিয়ে যাওয়ার সিঁড়ি। সেই সাথে সিরিজ জেতার লক্ষ্যে এক পা’ এগিয়ে থাকাও।

আজকের ম্যাচে জিততে হলে ভালো করতে হবে ক্যারিবীয় ব্যাটসম্যান গেইলকে। কিছুটা নিষ্প্রভ হয়ে থাকা গেইলের জেগে উঠা এখন বড় প্রয়োজন ওয়েস্ট ইন্ডিজের।

অন্যদিকে আজকের ম্যাচে জয়ের প্রত্যাশা করছে পাকিস্তানও। ওয়েস্ট ইন্ডিজের মতো ব্যাটিংয়ে দূরাবস্থা থেকে তাদেরও এখন পরিত্রান পাওয়ার যুদ্ধ চলছে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে ব্যাটসম্যানদের ব্যার্থতায় ভরাডুবি হয় পাকিস্তানের। তিন ম্যাচের তিনটিতেই হেরে যায় তারা। তারপর চলমান সিরিজের প্রথম ম্যাচে জিতলেও দ্বিতীয় ম্যাচে আবার আগেরম তো; চূড়ান্ত ব্যার্থ হয় ব্যাটসম্যানরা।

জয়ের জন্য পাকিস্তানের নজর থাকবে অলরাউন্ডার আফ্রিদির দিকে।

প্রথম ম্যাচে আফ্রিদির অলরাউন্ড পারফর্মেই ম্যাচ জিতেছিলো তারা। শুক্রবারের ম্যাচে দারুণ একটি রেকর্ডের হাতছানি আছে আফ্রিদির। আর মাত্র তিনটি ছয় মারতে পারলেই তিনি হয়ে যাবেন ৪০০ ছয় মারার প্রথম ব্যাটসম্যান।

শেষ পর্যন্ত আফ্রিদি রেকর্ড করতে পারেন, সেই সাথে দলকে জেতাতে পারেন; তব আসলেই ভয়ে পরে যাবেন ক্যারিবীয় অধিনায়ক ব্র্যাভো। কারণ সিরিজের পরের দুই ম্যাচও এই ভেন্যুতেই!

বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় মাঠে গড়াবে ম্যাচটি। সরাসরি দেখাবে টেন ক্রিকেট।

শেয়ার করুন