শহীদ প্রসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ছাত্রদলের শ্রদ্ধাঞ্জলি

0
111
Print Friendly, PDF & Email

শুক্রবার দুপুর ১২ টায় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নব গঠিত র্পূণাঙ্গ কমিটি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র প্রতিষ্ঠাতা, বাংলাদেশের মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে এবং তাঁর আত্মার মাখফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি’র স্থায়ী কমিটি অন্যতম সদস্য সাবেক মন্ত্রী এম.কে আনোয়ার। এ সময় বিএনপি’র ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী এমপি ছাত্রদল নেতৃবৃন্দকে শপথ পাঠ করান।

প্রধান অতিথি তাঁর বক্তব্য বলেন, ছাত্রদল ঐতিহ্যবাহী সংগঠন। বিএনপি’র চালিকা শক্তি। তাই ছাত্রদল নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ থেকে কাজ করতে হবে। তিনি আরো বলেন, নির্দলীয় তত্তাবধায়ক সরকার ব্যবস্থা ছাড়া বিএনপি জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহন করবে না এবং এ ধরনের নির্বাচন হতে দেবে না।

যুদ্ধাপরাধীদের বিচার সম্পর্কে তিনি বলেন, বিএনপি বিচার চায় তবে সেই বিচার রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হলে গ্রহনযোগ্য হবে না। তা হতে হবে স্বচ্ছ ও আন্তর্জাতিক মানের। কোটা নিয়ে মেধাবী ছাত্র-ছাত্রীদের আন্দোলনকে কটাক্ষ্য করায় তিনি প্রধানমন্ত্রী’র বক্তব্যের সমালোচনা করেন।

ছাত্রদল সভাপতি আব্দুল কাদের ভূইয়া বলেন, আজ ছাত্রদলের প্রতিষ্ঠাতা শহীদ প্রসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে শপথ পাঠের মধ্য দিয়ে ছাত্রদল আগামী দিনের ছাত্র রাজনীতিতে এক নব দিগন্তের সূচণা করবে। তিনি আরো বলেন, ছাত্রদল তত্তাবধায়ক সরকারের যৌক্তিক দাবীকে কঠোর আন্দোলনের মাধ্যমে আদায় করে ছাড়বে।

এছাড়া কোটা নিয়ে সাধারন ছাত্র-ছাত্রীদের আন্দোলন সম্পর্কে প্রধানমন্ত্রীর বক্তব্যের তীব্র সমালোচনা করে বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্য দাম্ভিকতাপূর্ন যা ফ্যাসীবাদী আচরনের বহিঃপ্রকাশ। প্রধানমন্ত্রীর বক্তব্য এ দেশের ছাত্র সমাজ ঘৃনা ভরে প্রত্যাখান করেছে। কোটার ব্যবস্থার পূর্নবিন্যাস ছাত্রসামাজের প্রানের দাবী।

আরো উপস্থিত ছিলেন বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, আন্তর্জাতিক সম্পাদক নাজিম উদ্দিন আলম, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক আবুল খায়ের ভূইয়া এমপি, সহ-সেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেন, বিএনপি নেতা কামরুজ্জামান রতন, নির্বাহী কমিটির সদস্য আজিজুল বারি হেলাল, ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক সফিউল বারি বাবু, আমিরুল ইসলাম আলীম, নির্বাহী কমিটির সদস্য সাইদ সোহরাব, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি আব্দুল কাদের ভূইয়া জুয়েল, সাধারন সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, সিনিয়র সহ-সভাপতি বজলুল করিম চৌধুরী আবেদ, সহ-সভাপতি সাইফুল ইসলাম ফিরোজ, মনিরুজ্জান মনি,আহসান হাবিব প্রান্ত মোছাব্বির টিটু, সাইদ উদ্দিন সুমন প্রমুখ।

শেয়ার করুন