জেলে যাব তবু ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোতে হাজির হব না: গিলানি

0
56
Print Friendly, PDF & Email

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি বলেছেন, তিনি জেলে যেতে প্রস্তুত রয়েছেন কিন্তু দুর্নীতির বিষয়ে শুনানির জন্য ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো বা এনএবি-তে হাজির হবেন না।

পাকিস্তানের ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউনের সঙ্গে এক সাক্ষাতকারে গিলানি এ কথা বলেছেন। তিনি বলেন, নওয়াজ শরীফের নেতৃত্বাধীন মুসলিম লীগ সরকারের প্রতিটি প্রতিষ্ঠান পিপলস পার্টির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তবে, এ ষড়যন্ত্র বিশেষভাবে প্রেসিডেন্ট আসিফ আলী জারদারির বিরুদ্ধে চলছে বলে তিনি অভিযোগ করেন।

গিলানি বলেন, “প্রধান বিচারপতির ছেলে যেখানে এনএবি-তে উপস্থিত না হয়ে এ প্রতিষ্ঠানের বিশ্বাসযোগ্যতা চ্যালেঞ্জের মুখে ঠেলে দিয়েছেন সেখানে আমি কি করে হাজির হব? তিনি আরো বলেন, নওয়াজ শরীফের মুসলিম লীগ সরকার তাকে অবৈধভাবে প্রত্যেকটি তদন্তে জড়াতে চাইছে।

সাবেক পাক প্রধানমন্ত্রী বলেন, “প্রতিটি উপ নির্বাচনে আমাদের দল বিজয়ী হচ্ছে তাহলে গত ১১ মে’র নির্বাচনে কি করে আমরা হেরে গেলাম?”

তিনি ক্ষোভের সঙ্গে বলেন, তার আমলে প্রতিটি নিয়োগ, বদলি কিংবা চুক্তিভিত্তিক নিয়োগের ক্ষেত্রে আদালত সুয়োমুটো রুল জারি করত কিন্তু এখন এ বিষয়ে একেবারে চুপ। এ কারণে গিলানি কোনো প্রতিষ্ঠানের কাছ থেকে ন্যায়বিচার পাবেন না বলে আশংকা প্রকাশ করেন। তিনি স্পষ্ট করেই বলেন, এনএবি এখনো নিজেকে পক্ষপাতহীন প্রতিষ্ঠান হিসেবে প্রমাণ করতে পারেনি।

শেয়ার করুন