বিএনপি’র উদ্যোগে স্থানীয় সরকার প্রতিনিধিদের নিয়ে ইফতার মাহফিল

0
113
Print Friendly, PDF & Email

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, বিএনপি আগামীতে ক্ষমতায় গেলে ‘নতুন ধারার’ সরকার গঠন করবে।

ক্ষমতায় গেলে জনগণকে সাথে নিয়ে নতুন বাংলাদেশ গড়বো আশাবাদ ব্যক্ত করেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেন, ঈদের পর সরকার পতনের সহযোগিতা কামনা করি।
তিনি বলেন, বিএনপির ক্ষমতায় আসার সুযোগ পেলে সেই সরকার হবে সম্পূন্ন নতুন ধারার। ইফতারের সময় দোয়া কবুল হয়, দেশ ও জনগণ যেন জুলুমের হাত থেকে মুক্ত হয়।
 বৃহস্পতিবার জাতীয় সংসদের এলডি প্লাজায় বিএনপি আয়োজিত সিটি কর্পোরেশন মেয়র, কাউন্সিলর, উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান, পৌর মেয়র-কাউন্সিলর, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের সম্মানে ইফতার মাহফিলের এ সব কথা বলেন। তিনি স্থানীয় সরকার প্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন বিএনপি ৰমতায় গেলে আপনাদের সম্মান-মর্যাদা সুনিশ্চিত করা হবে৷
 পাঁচ সিটি মেয়রদের উদ্দেশ্যে খালেদা জিয়া বলেন,‘ সততা ও নিষ্টার সঙ্গে জনগণের সাথে মিশে তাদের কল্যানে কাজ করবেন, আপনাদের ন্যায্য দাবি এবং মর্যাদা আমরা আগামীতে দিবো।
সরকারকে সমালোচনা করে তিনি বলেন, এই সরকার সম্পূন্ন ব্যর্থ, আমরা চাই পরিবর্তন, এই সরকার অত্যাচারী, জুলুমবাজ সরকার। এই সরকারের প্রধান পার্লামেন্টে দাড়িঁয়ে মিথ্যা কথা বলে, এই সরকারের অধিনে আইন শাসন প্রতিষ্ঠা সম্ভব নয়।’

সংসদ সদস্য, উপজেলা, পৌর এবং জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, ছোট দেশকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করবেন, যাতে করে বিশ্বের দরকারে সুন্দর রাস্ট্র হিসেবে গড়ে তোলা যায়।
তিনি দূর দূরান্ত থেকে আগত জনপ্রতিনিধিদের আন্তরিক অভিন্দন জানিয়ে বক্তব্য শুরু করেন। একই সঙ্গে সবাইকে ঈদের অগ্রীম শুভেচ্ছা।

উক্ত ইফতার মাহফিলে স্থানীয় সরকার প্রতিনিধি বাংলাদেশ পৌরসভা সমিতির মহাসচিব মেয়র শামিম আল রাজি তাঁর বক্তব্যে স্থানীয় সরকার কমিশন গঠন, সংবিধানে ৯ম অনুচ্ছেদ পূনঃ প্রবর্তন এবং স্থানীয় সরকারের সকল কালো আইন বাতিলের দাবী জানান৷ অন্যদের পৰে ইউনিয়ন পরিষদের মহাসচিব, উপজেলা পরিষদের মহাসচিবগণসহ নবনির্বাচিত ৫ সিটি কর্পোরেশনের মেয়রগণ তাঁদের স্ব-স্ব অবস্থান থেকে বক্তব্য রাখেন৷

শেয়ার করুন