কারাগারে কাঁন্না করছেন আলী আহসান মুজাহিদ

0
59
Print Friendly, PDF & Email

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামী জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ ঢাকা কেন্দ্রীয় কারাগারে হাউ মাউ করে কেঁদেছেন।

বুধবার রায়ের পর তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে রাখা হয়। সেখানে তিনি বিষন্নমনে হঠাৎ হাউ মাউ করে কেঁদে ফেলেন। কারাগার সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্রমতে, আজ সন্ধ্যায় ইফতারী করার সময় তেমন কিছু খাননি মুজাহিদ। তার ফাঁসির দণ্ডের কথা মনে করে বার বার কাঁদছিলেন আর চোখ মুছেছেন।

মন্ত্রী ছিলেন বিধায় দণ্ড দেওয়ার আগে তিনি ভিআইপি মর্যাদায় কারাগারে ডিভিশন পেয়েছেন। এখন তার আর ডিভিশন নেই। তার ডিভিশন রায় ঘোষণার পর থেকেই বাতিল করা হয়েছে। তাকে আগামী এক সপ্তাহের মধ্যে কাশিমপুর কারাগারে স্থানান্তর করা হতে পারে।

ফাঁসির দণ্ড পাওয়া আরেক আসামি জামায়তের নায়েবে আমির দেলোয়ার হোসাইন সাঈদীও ঢাকা কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে রয়েছেন।    

রায়কে কেন্দ্র করে মঙ্গলবার একটি প্রিজন ভ্যানে করে  জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে কড়া নিরাপত্তায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। এসময় তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের বিশেষ সেলে রাখা হয়েছে।

শেয়ার করুন