২৫-২৬ জুলাই থেকে বাস ও ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

0
81
Print Friendly, PDF & Email

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বেসরকারি বাস সার্ভিসের আগাম টিকিট ২৫ জুলাই থেকে বিক্রি শুরু হবে। সরকারি বাস সার্ভিস বিআরটিসির আগাম টিকিট বিক্রি শুরু হবে ১ আগস্ট থেকে।

ট্রেনের আগাম টিকিট পাওয়া যাবে ২৬ জুলাই থেকে এবং বরিশাল-ঢাকা নৌরুটের ঈদ স্পেশাল সার্ভিস শুরু হবে ১ আগস্ট থেকে।

রেলমন্ত্রী জানান, কোনোভাবেই যেন ট্রেনের টিকিট কালোবাজারি না হয়, সে ব্যাপারে তারা সর্বোচ্চ সতর্ক থাকবেন। যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, কালোবাজারি রোধে মনিটরিং কমিটি কাজ করবে।

বেসরকারি বাস: ঈদ উপলক্ষে উত্তরাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চলের ৬০টির বেশি রুটে ঈদের আগাম টিকিট দেয়া হবে। গাবতলী টার্মিনালসহ বেশ কয়েকটি কাউন্টার থেকে পরিবহণ সার্ভিসগুলো আগাম টিকিট দেবে।

বিআরটিসি বাস: এবারও ঈদুল ফিতর উপলক্ষে বিআরটিসি ‘ঈদ সেবা সার্ভিস’ চালু করবে।

নিয়মিত সার্ভিস ও ঈদ স্পেশাল সার্ভিসের আগাম টিকিট ১ আগস্ট থেকে বিক্রি শুরু হবে। বিআরটিসির নির্ধারিত কাউন্টার থেকে এই টিকিট কেনা যাবে। ঈদ স্পেশাল সার্ভিস ৪ আগস্ট শুরু হবে। ঈদের পর তিন দিন পর্যন্ত এ সেবা দেবে বিআরটিসি।

এদিকে আসন্ন ঈদকে সামনে রেখে আগামী পহেলা আগস্ট থেকে শুরু হচ্ছে বরিশাল-ঢাকা নৌরুটের ঈদ স্পেশাল সার্ভিস। ১৩টি লঞ্চ দিয়ে পরিচালিত বিশেষ এ সার্ভিস চলবে ১৮ আগস্ট পর্যন্ত।

বরিশাল নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক আবুল বাসার মজুমদার বলেন, মূলত ঈদ স্পেশাল সার্ভিস মালিক সমিতির কার্যক্রমের ওপর নির্ভর করে। আমরা বিষয়টি তদারকি ও নৌপথে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করি।

শেয়ার করুন