ম্যারাডোনাকে ভিসা দিল না ওবামা প্রশাসন

0
94
Print Friendly, PDF & Email

সর্বকালের সেরা ফুটবলার ম্যারাডোনা লাতিন আমেরিকার যুক্তরাষ্ট্র বিরোধী দুই বামপন্থী রাষ্ট্রনেতা ফিদেল কাস্ত্রো ও হুগো শ্যাভেজের ঘনিষ্ঠ বন্ধু। আর এ কারনে যুক্তরাষ্ট্রে ভ্রমন প্রত্যাশী ম্যারাডোনাকে ভিসা দিল না বারাক ওবামা প্রশাসন।

ম্যাঞ্চেস্টার সিটি তারকা সার্জিও আগুয়েরো ও নিজের ছোট মেয়ে জিয়ানিনার চার বছরের ছেলে বেঞ্জামিনকে ফ্লোরিডার ডিজনি ওয়ার্ল্ড দেখাবেন বলে ম্যারাডোনা সপরিবারে আমেরিকা যাওয়া ঠিক করে ফেলেছিলেন। এছাড়াও তাঁর সফর সঙ্গী হওয়ার কথা ছিল বড় মেয়ে দালমা, সাম্প্রতিকতম বান্ধবী, সদ্য তেইশে পড়া ফুটবলার রোসিও অলিভার। কিন্তু ভিসা না পাওয়ায় তাঁর ইচছা আলোর মুখ দেখল না।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাতে ম্যারাডোনা রীতিমতো ধুমধামের সঙ্গে তাঁর জন্মদিন পালন করেন।

দুবাইবাসী ম্যারাডোনা বর্তমানে দুবাইয়ের ফুটবল অ্যাকাডেমির দায়িত্বে থাকার পাশাপাশি সাম্মানিক ক্রীড়াদূতও। দুবাইয়ের মার্কিন দূতাবাসে ভিসার আবেদন জানাতে ম্যারাডোনা নিজে গিয়েছিলেন। কিন্তু তা সত্ত্বেও ভিসা মঞ্জুর হয়নি। একটি সূত্রে সাফ জানানো হয়েছে, যুক্তরাষ্ট্রে ম্যারাডোনাকে এই প্রবেশাধিকার না দেয়ার পিছনে আসল কারণ একটাই। আর সেটা রাজনৈতিক।

ওই সূত্রের কথায়, কাস্ত্রো আর চাভেজের মতো আমেরিকার শত্রুদের সঙ্গে ম্যারাডোনার বন্ধুত্বটা হোয়াইট হাউস কখনওই ভালো চোখে দেখেনি। এর আগেও ম্যারাডোনাকে আমেরিকার ভিসা দেওয়া হয়নি এই কারণে।

শেয়ার করুন