মুজাহিদের ফাঁসির রায়ে আওয়ামী লীগের সন্তোষ প্রকাশ

0
122
Print Friendly, PDF & Email

মানবতাবিরোধী যুদ্ধাপরাধের রায়ে জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসির রায়ে সনেত্মাষ প্রকাশ করেছে আওয়ামী লীগ। রায় ঘোষণার পর দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, দেশবাসীর সঙ্গে আওয়ামী লীগও সনেত্মাষ প্রকাশ করছে। সেই সঙ্গে সন্ত্রাসী সংগঠন হিসেবে জামায়াতের নিবন্ধন বাতিলের জন্য নির্বাচন কমিশনের কাছে আহ্বান জানান তিনি।

আজ দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত এক বর্ধিত সভায় হানিফ এসব কথা বলেন। আগামী ১৯ জুলাই শুক্রবার বিকালে রাজধানীর মুগদায় আওয়ামী লীগ আয়োজিত জনসভা সফল করার পূর্ব প্রস্তুতি হিসেবে এ বর্ধিত সভার আয়োজন করা হয়। জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।

মাহবুব-উল আলম হানিফ বলেন, যুদ্ধাপরাধীর নরঘাতক আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফঁাসি দেশবাসীর প্রত্যাশা ছিলো। এ রায় ঘোষণা হওয়ায় দেশবাসীর সঙ্গে আওয়ামী লীগও সনেত্মাষ প্রকাশ করছে। সেই সঙ্গে এই রায় কার্যকর না হওয়া পর্যনত্ম দেশবাসীকে সরকারকে সহায়তা করতে আহ্বান জানান তিনি।

হানিফ বলেন, বর্তমান সরকারের মেয়াদেই যুদ্ধাপরাধীর রায়কর্যকর শুরম্ন করা হবে। এ জন্য দেশবাসীর সহায়তা প্রয়োজন।

জামায়াতের নিবন্ধন বাতিলের দাবি জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, জামায়াত একটি সন্ত্রাসী সংগঠন আদালতের রায়ের মাধ্যমে প্রমাণিত হয়েছে। তারা ইসলামী নাম ব্যবহার করে অনইসলামিক কাজ করছে। তারা সন্ত্রাসী, নরঘাতক, মানবতাবিরোধী ধর্ষকদের বাচাতে একের পর এক সহিংস কর্মকা- চালাচেছ। দেশকে বিপদগ্রসত্ম করছে। এ দলকে নির্বাচন কমিশনের নিবন্ধন বাতিল করতে হবে। তিনি জামায়াতের বিরম্নদ্ধে দেশবাসীকে সোচ্চার হওয়ারও আহ্বান জানান।

‘ক্ষমতায় গেলে দুর্নীতিমুক্ত দেশ গড়বো’ বিরোধী দলের নেতা বেগম খালেদা জিয়ার এমন বক্তব্যে তীব্র সমালোচনা করে হানিফ বলেন, আপনি ও আপনার ছেলেরা মিলে দেশকে দুর্নীতে নিমোজ্জিত করেছিলেন। তারেক রহমান হাওয়া ভবন তৈরি করে ছায়া সরকার বানিয়ে কোটি কোটি টাকা লুটপাট করেছিলো। দেশকে একটি সন্ত্রাসী রাষ্ট্র বানিয়েছিলো। সেই নরকে জনগণ আর কখনো ফিরে যাবে না। জনগণ আর আপনাদের ভোট দেবে না। আপনাদের ড়্গমতায় যাওয়ার সুযোগ নেই।

তিনি বলেন, বিরোধী দল এখনই যে প্রতিহিংসার রাজনীতিতে উন্মুত্ত হয়ে উঠেছেন, জামায়াত-শিবিরের ক্যাডাররা যেভাবে দেশব্যাপী তাণ্ডব শুরু করেছে তাতে দেশের সচেতন জনগণ আর ভোট দিয়ে তাদের রাষ্ট্রীয় ক্ষমতায় আনবে না।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, প্রধানমন্ত্রী একান্ত সহকারি সাইফুজ্জামান শেখর, কামাল আহমেদ মজুমদার, এম ফয়েজ উদ্দিন মিয়া, আওলাদ হোসেন, শাহে আলম মুরাদ, আব্দুল হক সবুজ প্রমুখ।

শেয়ার করুন