অলির অনুরোধ রাখলেন খালেদা

0
49
Print Friendly, PDF & Email

একই দলে না থাকলেও রাজনৈতিক সতীর্থের প্রতি শ্রদ্ধা ও মমত্ত্ববোধ দেখাতে ভুলে যাননি বিএনপি প্রধান খালেদা জিয়া। মঙ্গলবার সন্ধ্যায় তিনি সেটাই প্রমাণ করলেন।  
 
লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) ইফতারে যোগ দেন বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া।
 
রাজধানীর পুরনো বিমানবন্দর এলাকায় ট্রাস্ট মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে ইফতারের কিছু আগে এসে পৌঁছান তিনি।
 
অলি ও তার দলের মহাসচিব ড. রেদোয়ান আহমেদ খালেদাকে উষ্ণ অভ্যর্থনা জানিয়ে মঞ্চে নিয়ে আসেন। 
 
মঞ্চে বসার পর রেদোয়ান ও অলি যথাক্রমে বক্তব্য রাখেন। অলি সংক্ষিপ্ত বক্তব্যে সরকারের সমালোচনা করেন এবং এই সরকারের বিদায় কামনা করেন।
 
বক্তব্য শেষে তিনি খালেদা জিয়াকে কিছু বলার অনুরোধ জানান। তার সেই আহ্বানে অপ্রত্যাশিতভাবে সাড়াও দেন খালেদা জিয়া। চলতি রমজানে এই প্রথম কোনো ইফতারে কথা বললেন তিনি।
 
খালেদা জিয়া বলেন, আমি রমজানে সচরাচর কথা বলি না। তেমন কিছু আমি বলতে চাই না। শুধু সবাইকে শুভেচ্ছা জানাতে চাই।
 
এরপর তিনি বলেন, দেশ আজ মহা সংকটে। এই সংকট থেকে উত্তরণের জন্য রমজানে আল্লাহর কাছে বলবো, মহাদুর্নীতিবাজ ও জালেম এই সরকারের হাত থেকে দেশ ও জাতিকে যেন তিনি রক্ষা করেন। এ সরকার দূর হলে দেশ থেকে অন্যায় দূর হবে।
 
তিনি বলেন, ১৮ দলীয় জোট ক্ষমতায় এলে দেশ থেকে সন্ত্রাস দূর হবে, দেশের মানুষের নিরাপত্তা নিশ্চিত হবে, বিশ্বে আদর্শ দেশ হিসেবে বাংলাদেশ পরিচিত হবে।
 
এরপর তিনি দেশ ও জাতির কল্যাণে মোনাজাতে অংশ নেন।
 
রাজনীতিবিদদের সম্মানে আয়োজিত এ ইফতার মাহফিলে বিএনপি নেতাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য আর এ গণি, ব্যারিস্টার মওদুদ আহমদ এমপি, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার এমপি, এমকে আনোয়ার এমপি, নজরুল ইসলাম খান, ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, সেলিমা রহমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মীর নাছির হোসেন, গাজীপুরের নবনির্বাচিত মেয়র এমএ মান্নান প্রমুখ।

১৮ দলের অন্যান্য নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াতের কর্মপরিষদ সদস্য ড. রেদোয়ান উল্লাহ শাহিদী, ইসলামি ঐক্যজোটের চেয়ারম্যান আবদুল লতিফ নেজামী, এনডিপির সভাপতি গোলাম মোর্তজা, লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ইসলামিক পার্টির সভাপতি আবদুল মুবিন, ন্যাপ ভাসানীর সভাপতি জেবেল রহমান গানি, ডেমোক্রেটিক লীগের মহাসচিব সাইফুদ্দিন মনি, এনপিপির মহাসচিব ড. ফরিদুজ্জামান ফরহাদ, এলডিপির প্রেসিডিয়াম সদস্য মাহমুদুর রহমান প্রমুখ।

শেয়ার করুন